ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

অর্থাভাবে তিনবার পড়াশুনা বন্ধ হওয়া সেই মানুষ এখন অর্থমন্ত্রী

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৭ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালা নিজের বেড়ে উঠার গল্প বলতে গিয়ে জানালেন, 'এইচ এস সি পাশ করার আগে তিনবার অর্থ অভাবে তার পড়াশুনা বন্ধ হয়ে যায়। তারপর এলাকার বিভিন্ন মানুষের সহযোগীতায় তিনি তার পড়াশুনা চালিয়ে যান।'

বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কুমিল্লা জেলা স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নবীনবরণ ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি তার জীবনের গল্প শুনান।

এই সময় তিনি তার জীবনের শুরুর অর্থকষ্টের বর্ণনা দিতে গিয়ে বলেন, আমি কুমিল্লা থেকে যখন ঢাকা আসছি তখন ঢাকায় আসার মত পর্যাপ্ত টাকা ছিলনা। যা টাকা ছিল, তা দিয়ে দুই ষ্টেশন পর্যন্ত আসতে পেরিছিলাম। পরে হেঁটে, নানাভাবে ঢাকায় এসে পৌঁছাই। এরপর আসি ব্যাবসা শুরু করি। সে ব্যবসা থেকে আমার উন্নতি শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, 'প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী জাহাঙ্গীরনগরকে ঢেলে সাঝানোর জন্য যে অর্থ দিয়েছে। তা দিয়ে বিশ্ববিদ্যালয়ে আধুনিক লাইব্রেরি হবে, হল হবে, শিক্ষকদের বাসা তৈরী হবে। তাই অর্থ বরাদ্ধ দেওয়ায় সংশ্লাষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।'

এই অনুষ্ঠান থেকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে এবছরের গুণিজন সম্মাননা প্রধান করে কুমিল্লা জেলা স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।

অনুষ্ঠানে মনোজ্ঞ সঙ্গিত পরিবেশন করেন পপ-ধারার সঙ্গীত শিল্পী আসিফ আকবর ও প্রগ্রেসিভ মেটাল ব্যান্ড আর্টসেলসহ প্রমুখ।

সংগঠনটির সাধারণ সম্পাদক সামিন ইয়াসির শাফিনেরর সঞ্চলনায় ও সাইদুর রহমান রাফির সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নূর মো. রহমতুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ফরিদ আজিজ, প্রতিরক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব মোজাম্মেল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন