শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৬ কার্যদিবস টানা পতন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিনিয়োগের জন্য ব্যাংকগুলো ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড গঠন করতে পারবে কেন্দ্রীয় ব্যাংকের এমন সার্কুলার জারির পর উত্থানে ফিরতে শুরু করেছিল শেয়ারবাজার। কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলার জারির পর কয়েক কার্যদিবস উত্থান হলেও আবার টানা পতনে নিমজ্জিত শেয়ারবাজার। গতকাল বৃহস্পতিবারও পতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল নিয়ে দিন নিয়ে টানা ৬ কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। ঢাকা ও চট্টগাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছ ৪ হাজার ৪৮০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫, ডিএসই-৩০ সূচক ২৫ এবং সিডিএসইটি সূচক ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৪৫, ১৪৯২ ও ৮৮৬ পয়েন্টে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬৫ কোটি ৯৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬২৭ কোটি ৩৪ লাখ টাকার। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৪৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন