শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে চালু হচ্ছে না নবনির্মিত সেতু

সড়ক অবৈধ দখল

সুন্দরগঞ্জ (গাইবান্ধা )উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জের প্রাণকেন্দ্রে নবনির্মিত সেতুর সংযোগ সড়কের জায়গা অবৈধ দখলে থাকায় গত ৬ মাসেও জন সাধারণের চলাচলের জন্য খুলে দিতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ।
জানা গেছে সুন্দরগঞ্জ-রংপুর সড়কের মীরগঞ্জ খালের ওপর নড়বড়ে সেতু থাকায় ভারি যানবাহন ও সাধারণ মানুষের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ কারণে ৩ কোটি ৫ লাখ ৯৩ হাজার ২৮৮ টাকা ব্যয়ে নড়বড়ে সেতুর পাশেই খালের ওপর আর একটি নতুন সেতু নির্মাণ করা হয় । ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হোসেন এন্টারপ্রাইজ বোয়ালীয়া, রাজশাহী গত ছয় মাস আগে সেতু নির্মাণকাজ সমাপ্ত করেন। রংপুরের পীরগাছার এলজিইডির তত্ত¡াবধানে ৮৫ মিটার গার্ডার সেতুটি নির্মাণ কাজ সম্পন্ন হলেও সেতুর পশ্চিম পাড়ের সংযোগ সড়ক অবৈধ দখল মুক্ত না হওয়ায় সংযোগ সড়কের কাজও করতে পারছে না এবং চলাচলের জন্য খুলেও দিতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে সাধারণ মানুষ ও যানবাহন ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছেন।
নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রকল্প (নবিদেপ)’র রংপুরের উপ-প্রকল্প পরিচালক মাহমুদ জামান ও আবাসিক প্রকৌশলী বিজয় কুমার দাস জানান, ব্রিজের পশ্চিমাংশের সংযোগ সড়কে কয়েকটি দোকানঘর ও স্থাপনা থাকায় সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ করা যাচ্ছে না। এ কারণে নবনির্মিত ব্রিজ জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা যাচ্ছে না। বিষয়টি আমরা সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও সহকারি কমিশনার (ভ‚মি) কে জানিয়েছি। আশা করি প্রশাসনের হস্তক্ষেপে অতি দ্রুত সময়ে সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষে ব্রিজটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিতে পারব। পীরগাছা উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান,অবৈধ দখলে থাকা সংযোগ সড়ক উদ্ধারে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন