বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেসরকারি হজ প্যাকেজ সর্বনিম্ন ৩ লাখ ১৭ হাজার টাকা

ওমরাযাত্রীদের ক্ষতি ৫০ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেসরকারি হজ ব্যবস্থাপনায় সর্বনিম্ন হজ প্যাকেজ ইকোনমি ঘোষণা করা হয়েছে ৩ লাখ ১৭ হাজার টাকা (কোরবানী ব্যতীত)। এ প্যাকেজের হজযাত্রীরা পবিত্র বায়তুল্লাহ শরীফ থেকে ১৫শ’ মিটারের অধিক দূরত্বে আবাসনে অবস্থান করবেন। গতকাল বৃহস্পতিবার নয়পল্টনস্থ একটি হোটেলে হাবের উদ্যোগে হজ প্যাকেজ ঘোষণা উপলক্ষ্যে এক প্রেস ব্রিফিংয়ে এতথ্য জানানো হয়। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পেশ করেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।
প্রেস ব্রিফিংয়ে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকায় সাধারণ হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। স্ব স্ব হজ এজেন্সির মালিকরাও আরো একটি হজ প্যাকেজ ঘোষণা করতে পারবে। হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, হজযাত্রীদেরকে হজ প্যাকেজের টাকা আগামী ৩০ মার্চের মধ্যে এজেন্সিকে পরিশোধ করতে হবে। কোনও এজেন্সি হজ প্যাকেজের সর্বনিম্ন মূল্যের চেয়ে কমে কোনও ভাবেই হজযাত্রীদের কাছ থেকে টাকা নিতে পারবে না বলেও জানান তিনি।
প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন, হাবের সিনিয়র সহ সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, চট্রগ্রাম হাব সভাপতি মো.শাহ আলম, ক্যাশিয়ার আব্দুল কাদের মোল্লা, আটাব মহাসচিব মাজহারুল হক ভূইয়া, ইসির সদস্য আবু তাহের।
করোনাভাইরাসের প্রভাবে সউদী সরকার বাংলাদেশসহ বিশ্বের সকল ওমরাযাত্রীদের সউদী আরবে প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করায় গভীর উদ্বেগ প্রকাশ করে হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, এতে বাংলাদেশের ওমরা ভিসাপ্রাপ্ত প্রায় ১০ হাজার ওমরাযাত্রীর ৪০ থেকে ৫০ কোটি টাকা লোকসানের সম্মুখীন হবে। ৫ শতাধিক ওমরাযাত্রী ঢাকা-চট্রগ্রাম বিমান বন্দরে আটকা পড়েছে। এসব ওমরাযাত্রীদের হোটেল ভাড়া ও মোফার খরচ আর ফেরত পাওয়া যাবে না।
হাব সভাপতি বলেন, সউদী পররাষ্ট্র মন্ত্রণালয় এক সার্কুলারে ঘোষণা দিয়েছেন, করোনাভাইরাসের আশঙ্কায় সউদী সরকার সকল ওমরাযাত্রী, ভিজিট ভিসার যাত্রী এবং নতুন লেবার ভিসার যাত্রীদের পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সউদী যাত্রা নিষিদ্ধ করেছে। এক প্রশ্নের জবাবে হাব সভাপতি বলেন, এবার হজ টিকিট নিয়ে কোনো সিন্ডিকেট হতে দেয়া হবে না। বিমানের পাশাপাশি এবার সাউদিয়া এয়ারলাইন্স এজেন্সিগুলোর কাছে সরাসরি যাত্রীর সংখ্যা অনুযায়ি হজ টিকিট বিক্রি করতে বাধ্য হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন