শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফেকে স্বপ্নচ‚ড়ার উকিল নোটিশ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’কে উকিল নোটিশ পাঠিয়েছে নারী ফুটবল লিগে খেলতে না পারা স্বপ্নচ‚ড়া অ্যান্ড আক্কেলপুর ফুটবল একাডেমি ক্লাব। ক্লাবটির সাধারণ সম্পাদক জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ গতকাল এই নোটিশ পাঠান। বাফুফে ছাড়াও চার পৃষ্ঠার নোটিশটি জাতীয় ক্রীড়া পরিষদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনকেও পাঠানো হয়। কায়সার হামিদ তার আইনজীবি ব্যারিস্টার গোলাম সারোয়ারের মাধ্যমে এই উকিল নোটিশ পাঠান। মূলত চলমান নারী ফুটবল লিগ থেকে স্বপ্নচ‚ড়া ক্লাবকে খেলতে না দেয়ার কারণেই আদালতের দ্বারস্থ হয় তারা।
উকিল নোটিশে বলা হয়েছেম, ক্ষমতার অপপ্রয়োগের মাধ্যমে নারী লিগ থেকে স্বপ্নচ‚ড়াকে বাদ দেয়া হয়েছে। নারী ফুটবল কার্যক্রমকে এগিয়ে নিতে এ ধরনের কর্মকাণ্ড অবৈধ। বাফুফের একগুয়েমি সিদ্ধান্তের শিকার স্বপ্নচ‚ড়ার ২৩ নারী ফুটবলার। ক্ষুদে এ নারী ফুটবলারদের স্বপ্ন ভাঙার কোনো অধিকার নেই বাফুফের। নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার এর জবাব চাওয়া হয়েছে। সুষ্ঠু এবং সন্তোষজনক জবাব না পেলে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণের কথাও নোটিশে উল্লেখ করা হয়।

স্বপ্নচূড়া ক্লাব সুত্রে জানা যায়, বাফুফের সব ধরনের নিয়ম-কানুন মেনেই এবারের নারী লিগে অংশ নেয়ার আবেদন করে দলটি। দলবদলের মাধ্যমে ২৩ ফুটবলারকে নিবন্ধনও করে তারা। গণমাধ্যমের উপস্থিতিতে বাফুফে প্রথমে দলটিকে লিগে খেলার অনুমতি দিলেও পরে বাদ দেয়। জানুয়ারির শেষ সপ্তাহে লিগ খেলার অনুমতি পাওয়া দলটি লিগ মাঠে গড়ানোর ১০ দিন আগে বাদ পড়ে। তাদেরকে বাদ দেয়ার পর স্বপ্নচূড়ার কর্মকর্তারা দু’দফা বাফুফের কাছে আবেদন করে সিদ্ধান্ত পূর্ণবিবেচনার জন্য। কিন্তু এতে কোন কাজ হয়নি। ফলে তাদের শেষ ভরসা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে দেখা করেন স্বপ্নচূড়ার নারী ফুটবলাররা। তাতেও কাজ না হওয়ায় শেষ পর্যন্ত আদালতের শরণাপন্ন হয় ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন