ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উত্তর কোরিয়ায় করোনা আক্রান্ত রোগীকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৪ এএম

উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উনের নির্দেশেই ওই ব্যক্তিকে হত্যা করা হয়েছে। এটাই দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের প্রথম ঘটনা।

সিক্রেট বেইজিংয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীকে গুলি করা হত্যা করা হয়েছে। তবে ওই রোগী সম্পর্কে কোনো তথ্য জানাতে পারেনি তারা। ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।

এর আগে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমের খবরে জানানো হয়েছিল যে, কোয়ারেন্টাইনে থাকা এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। ওই ব্যক্তি গণ-শৌচাগার ব্যবহার করায় করোনা বিস্তারের ঝুঁকি বিবেচনা করে তার এই সর্বোচ্চ শাস্তি কার্যকর করেছিল প্রশাসন।

ওই ব্যক্তিকে গ্রেফতারের পর পরই তাৎক্ষণিকভাবে গুলি করে হত্যা করা হয়। সম্প্রতি চীন ভ্রমণ করে দেশে ফেরার পর ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছিল। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় পূর্ব-সতর্কতা হিসেবে উত্তর কোরিয়ায় সামরিক আইন জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন।
চীনাদের সঙ্গে সম্পর্ক রয়েছে অথবা সম্প্রতি চীন ভ্রমণ করেছেন; এমন যেকোনও ব্যক্তিকে আইসোলেশনে রাখার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ নেতা কিম জং উন। শীর্ষ নেতার এমন নির্দেশ যারা অমান্য করবেন; বিশেষ করে অনুমোদন ছাড়া কোয়ারেন্টাইন থেকে বের হলে যে কাউকে সামরিক আইনে শাস্তির মুখোমুখি হতে হবে বলে ডিক্রি জারি করেছে উত্তর কোরিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন