বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুঃসময়ে ইশান্তকে হারাল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১০ পিএম

ওয়ানডেতে হোয়াইটওয়াশ। এরপর টেস্টেও হোয়াইটওয়াশের মুখে দল। বাজেভাবে হারা সিরিজের প্রথম টেস্টে বোলিংয়ে একমাত্র উজ্জ্বল পারফরম্যান্স তার। সিরিজ বাঁচানোর ম্যাচে সেই ইশান্ত শর্মাকে খুব দরকার ভারতের। কোহলি সম্ভবত গুরুত্বপূর্ণ ম্যাচটিতে পাচ্ছেন না একাদশের লিড পেসারকে।

ওয়েলিংটনে ১০ উইকেটে হারা ভারত আগামীকাল (শনিবার) ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে নামবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজে ঘুরে দাঁড়ানো খুব দরকার কোহলিদের। অ্যাঙ্কেলের চোটে পড়া ইশান্ত ম্যাচটি খেলতে পারবেন না বলে দলের নির্ভরযোগ্য সূত্রে জানিয়েছে ক্রিকইনফো।

ইশান্তের জায়গায় উমেশ যাদবের খেলা একরকম নিশ্চিত। ওয়েলিংটনে ব্যাটিং ব্যর্থতায় হারা ভারতের বোলিংয়ে উজ্জ্বল পারফর্মার ছিলেন কিউইদের প্রথম ইনিংস থেকে ৫ উইকেট তুলে নেয়া ডানহাতি ৩১ বছর বয়সী এ পেসার। ক্যারিয়ারে ৯৭ টেস্ট খেলার অভিজ্ঞতা তার, নামের পাশে ২৯৭ উইকেট। আর তিন টেস্ট ও তিন উইকেট হলে শতম্যাচ ও তিনশ উইকেট ছোঁবেন।

মাইলফলকের দিকে এগোতে থাকা ইশান্তের জন্য চোট ঝামেলা অবশ্য নতুন নয়। সবশেষ চোটটি বয়ে বেড়াচ্ছেন সেই জানুয়ারি থেকে। দিল্লিতে রঞ্জী ট্রফির ম্যাচে খেলার সময় অ্যাঙ্কেলে আঘাত পান। লিগামেন্টে গ্রেড থ্রির চোটের পর পুনর্বাসন নিয়ে ফিটনেস টেস্টে উতরেই দলের সঙ্গী হতে হয়েছিল। সিরিজের মাঝপথে সেটি মাথাচাড়া দিল আরেকবার।

এমন ধরনের চোটে অন্তত ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হয়। কিন্তু চার সপ্তাহের পুনর্বাসনের পরই ইশান্তকে ওয়েলিংটনে নামিয়ে দেয় ভারত। সেটি নিয়েও প্রশ্ন উঠছে। গুরুত্বপূর্ণ সিরিজটিতে চোটে আরেক শর্মা, রোহিতকে হারিয়ে এমনিতেই বেহাল ভারতের ব্যাটিং। দুঃসময়ে বোলিংয়েও হারাতে হল এক শর্মাকে। নিজের খেলা শেষ ১৩ অ্যাওয়ে টেস্টে ২০ গড়ে ৫৩ উইকেট নেয়া বোলারকে হারানোর ধাক্কাটা বড়ই ভারতের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন