শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিষেধাজ্ঞা থেকে মুক্তি শেহজাদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৩ পিএম

নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিললো আফগানিস্তানের ওপেনার ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদের। আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) গত আগস্টে নিষিদ্ধ করে তাকে। অবশেষে ক্ষমা চাওয়ায় তার ওপর থেকে শর্তসাপেক্ষে নিষেধাজ্ঞা তুলে নিলো এসিবি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ খবর নিশ্চিত করেছে আফগান বোর্ড। তবে তার কেন্দ্রীয় চুক্তির ওপর নিষেধাজ্ঞা বহাল থাকছে আগামী আগস্ট পর্যন্ত।

বোর্ড নীতিমাল ভঙ্গের দায়ে গত বছরের আগস্টে ১ বছরের জন্য নিষিদ্ধ হন শেহজাদ। বোর্ডের কাছ থেকে অনুমতি না নিয়ে বেশ কয়েকবার পাকিস্তানের পেশোয়ারে চলে গিয়েছিলেন তিনি। পেশোয়ারে যাওয়ার কারণ জানতে চাওয়া হলে শেহজাদ জানান, অনুশীলন করতে পাকিস্তানে গিয়েছিলেন তিনি।

এমন উত্তর মোটেও পছন্দ হয়নি এসিবির। গত ইংল্যান্ড বিশ্বকাপেও বোর্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়ে দল থেকে বাদ পড়েন শেহজাদ। তখন তিনি অভিযোগ করেন হাঁটুর চোটের কারণ দেখিয়ে তাকে বাদ দিয়েছে এসিবি। দেশে ফিরে এক ভিডিওতে কেঁদে কেঁদে শেহজাদ বলেন, পুরোপুরি ফিট থাকার পরেও ষড়যন্ত্র করে বিশ্বকাপ থেকে সরিয়ে দেয়া হয়েছে আমাকে। তখন অবসর নেয়ার কথাও বলেছিলেন তিনি। নিষেধাজ্ঞার কারণে এরই মধ্যে কয়েকটি সিরিজ মিস করেছেন শেহজাদ। আফগানিস্তানের হয়ে এখন পর্যন্ত ২ টেস্ট, ৮৪ ওয়ানডে ও ৬৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই মারকুটে ওপেনার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন