ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

ইংলিশ বোলিং তোপে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৭ পিএম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে পাকিস্তান। আজ (শুক্রবার) ক্যানবেরার মানুকা ওভালে ইংলিশদের কাছে ৪২ রানে হেরেছে বিসমাহ মারুফের দল। ম্যাচ না জিতলেও টস জিতেছিল পাকিস্তানই। আর টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক বিসমাহ মারুফ। ফিল্ডিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে পাকিস্তান। প্রথম ওভারের পঞ্চম বলেই দলকে সাফল্য এনে দেন পাক বোলার ডায়ানা। তার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে ইংলিশ ওপেনার অ্যামি এলেন জোনস ফিরে যান মাত্র ২ রান করে।

তবে এরপরই ঘুরে দাঁড়ায় ইংলিশরা। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা নাটালাই স্কিভারের ব্যাটে বিপর্যয় সামলায় তারা। দলকে ৮১ রানে রেখে ৩৬ রান করে ফিরে যান স্কিভার। তবে স্কিভারের বিদায়েও থামেনি ইংলিশদের রানের চাকা। অধিনায়ক হিথার নাইটের দুর্দান্ত হাফসেঞ্চুরিতে দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় তারা। ৮ চার ও ১ ছয়ে ৪৭ বলে নাইট করেন ৬২ রান। এছাড়া ফ্রান উইলসনের ব্যাট থেকে আসে ২২ রান। ২০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৫৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১১ রানে ফিরে যান ওপেনার মুনিবা আলী। এরপর ৩৫ রানে ফিরে যান অধিনায়ক বিসমাহ মারুফও। টপ অর্ডারের কোনো ব্যাটসম্যানই ব্যাট হাতে সফলতা পায়নি। ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আর তাতেই ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান।

ইনিংসের দুই বল বাকি থাকতেই ১১৬ রানে অলআউট হয় পাকিস্তান। শেষ দিকে আলিয়া রিয়াজের ৪১ রানের ইনিংসটি কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে। ইংলিশ বোলার সারাহ গ্লেন ৪ ওভারে মাত্র ১৫ রানে নেন ৩ উইকেট। এছাড়া আনিয়া শ্রাবসোলও ৩ উইকেট নেন। ৪ ওভারে তিনি দেন ২৫ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন