শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁয় গভীররাতে অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

অল্পের জন্য প্রাণে বাঁচলেন দুই শিশু সহ পরিবারের ৫জন সদস্য

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৯ পিএম

নওগাঁয় গভীররাতে অগ্নিকাণ্ডে মাটির দ্বিতীয় তলা একটি বাড়ি পুড়ে নগদ টাকাসহ আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ অগ্নিকাণ্ডে অল্পের জন্য প্রাণে বাঁচলেন দুই শিশুসহ পরিবারের ৫জন সদস্য। অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ১টার দিকে নওগাঁ জেলা সদর উপজেলার কুয়ানগর কশবা গ্রামে আবুল হোসেনের বাড়ীতে। এ ঘটনায় ৫জনকে আসামী করে থানায় মামলা হয়েছে।

স্থানীয়রা জানান, নওগাঁ সদর উপজেলার কুয়ানগর কশবা গ্রামের মৃত মহিম উদ্দীন সরদারের ছেলে আবুল হোসেন সরদারের বাড়িতে বৃহস্পতিবার রাত ১টার দিকে দ্বিতীয় তলার জানালায় দাউ দাই করে আগুন জ্বলতে দেখতে পান একই গ্রামের মৃত মনছুর এর ছেলে হাকিম (৩২) ও তার বন্ধু বাবু। আগুন জ্বলতে দেখে তারা ডাক-চিৎকার শুরু করলে সাথে সাথে আশে-পাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে ডাক-চিৎকার দিলে বাড়ির ঘরের ভিতরে ঘুমিয়ে থাকা শিশুসহ ৫জন সদস্যকে বের করে নিয়ে আসে। প্রতিবেশীরা আগুন নিভানোর চেষ্টা করতে থাকে। কিন্তু ২য় তলা হওয়ায় চেষ্টা করেও নিভাতে ব্যর্থ হয়। সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রাতেই ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু আগুন নিয়ন্ত্রনে আনার আগেই ওই বাড়িতে থাকা আসবাবপত্র ধান, চাল ও কাপড় সহ একটি ট্যাংকে রক্ষিত নগদ টাকা ও জমির দলিল-পত্র সব পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে বাড়ির মালিক আবুল হোসেন সরদার (৭০) জানান, আমার দু ছেলে। বড় ছেলে রাজশাহীর দূর্গাপুর থানায় এস,আই পদে কর্মরত ও ছোট ছেলে ঢাকা শহরে কর্মরত। বাড়িতে প্রতিদিনের ন্যায় রাতে খাবার খেয়ে আমি ও আমার স্ত্রী খালেদা বেগম (৬২), ভাই কফিল উদ্দীন সরদার (৬৫), নাতী মোঃ ডলার হোসেন (১০) ও নাতনী মিথিলা (১২), মোট ৫ জন ঘুমিয়ে পড়ি। গভীর রাতে লোকজনের ডাক-চিৎকার শুনেই ঘুম থেকে উঠি এবং আগুনের লেলিহান দেখতে পেয়ে সাথে সাথে আমরা কোন রকমে ঘর বাড়ি থেকে বের হতে পারলেও আমরা কোন জিনিস-পত্র বের করতে পারি নি। তিনি বলেন, প্রথমে আগুন যারা দেখেছেন তাদের ভাষ্যমতেই আমার বাড়ির ২য় তলায় একটি জ্বানালায়। কিন্তু ওই ঘরে আমরা কেউ থাকি না বা বিদ্যুৎ সংযোগ ও দেয়া নাই। তিনি বলেন, আসলেই গ্রামের লোকজন দেখতে না পেলে আমরা বাড়িতে থাকা দু শিশুসহ ৫জনই পুড়ে মারা যেতাম। জমি জমা সংক্রান্ত বিরোধের জেচর ধরে আমাদেরকে প্রানে মারার জন্যই গভীর রাতে বাড়িতে আগুন জ্বালিয়ে দেয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

এ খবর পেয়ে ঘটনাস্থলে আবুল হোসেন সরদারের বড় ছেলে পুলিশের এস,আই মোঃ আব্দুল খালেক বলেন, আসলে বলার কিছুই নেই আমাদের পারিবারিক (চাচা ও চাচাত ভাই) দের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিলো আর মূলত আমরা দু ভাই চাকুরীর সুবাদে বাইরে থাকার সুযোগকে কাজে লাগিয়ে জায়গাঁ-জমির বিরোধকে কেন্দ্র করেই ষড়যন্ত্র মূলক আগুন লাগিয়ে বাড়ি সহ আমাদের পরিবারের লোকজনকে পুড়ে মারার চেষ্টা করা হয়েছে বলে জানান তিনি।
অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানার ওসি মোঃ সোরওয়ার্দী বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি নিজেই বৃহস্পতিবার বিকালে সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ঘটনাটি ক্ষতিয়ে দেখা হচ্ছে । অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ির লোকজন দাবী করেছেন যে, জায়গাঁ-জমি নিয়ে বিরোধের জের ধরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে, এজন্য প্রাথমিকভাবে আমরাও সেই সুত্র ধরেই বিষয়টি ক্ষতিয়ে দেখছি। এ ঘটনায় বাড়ীর মালিক আবুল হোসেন সরদার বাদী হয়ে ৫জনকে আসামী করে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি। মামলা নং-৭৬ তারিখ-২৮/০২/২০২০ইং

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন