শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাকির নায়েকের বক্তব্য খতিয়ে দেখছে সরকার : তথ্যমন্ত্রী

পিস টিভি বাংলাদেশে চলবে কিনা দু’একদিনের মধ্যে জানা যাবে

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পিস টিভির বাংলাদেশে সম্প্রচার নিয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। বাংলাদেশে এর সম্প্রচার চলবে কিনা দুই একদিনের মধ্যে জানা যাবে। তথ্য মন্ত্রণালয় দ্রুত এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানিয়ে দেবে বলে ইঙ্গিত দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
পিস টিভির ব্যাপারে গতকাল শনিবার একটি গণমাধ্যমকে দেয়া বক্তব্যে তথ্যমন্ত্রী  বলেন, এই টিভি সম্পর্কে কিছু অভিযোগ আমাদের গোচরীভূত হয়েছে। এগুলো খতিয়ে দেখা হবে। মন্ত্রণালয়ের অফিস খুললেই কাজ শুরু হবে। অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে সরকারের স্ট্যান্ড আমরা স্পষ্ট করব। কবেনাগাদ সিদ্ধান্ত আসবেÑ জানতে চাইলে তিনি বলেন, আজ রোববার অফিস খুলবে। এরপর আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব। এরই মধ্যে ভারতে পিস টিভির সম্প্রচার আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে তার বক্তব্য খতিয়ে দেখছে সে দেশের সরকার। বক্তব্যে কিংবা কর্মকা-ে জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে ভারত।
পিস টিভিতে প্রচারিত ইসলামী অনুষ্ঠান নিয়ে দীর্ঘদিন ধরে বাংলাদেশের আলেম, ওলামাদের একটি অংশ আপত্তি জানিয়ে আসছিল। তারা এটি বন্ধেরও দাবি জানিয়েছে। কিন্তু সরকার এতদিন কোনো সিদ্ধান্ত নেয়নি। সম্প্রতি গুলশানে জঙ্গি হামলাকারীরা জাকির নায়েকের অনুসারী ছিলেন এমন খবরের পরপরই আলোচনায় উঠে আসে জাকির নায়েক ও পিস টিভি। টনক নড়ে সরকারের ঊর্ধ্বতন মহলের।
চ্যানেল আইয়ের ইসলামী অনুষ্ঠানের জনপ্রিয় উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যার পর তার অনুসারীরা পিস টিভি বন্ধের দাবি জানায়। সে সময় তারা অভিযোগ করে পিস টিভিতে ইসলাম নিয়ে বিতর্কিত বক্তব্য এবং জঙ্গিবাদে উস্কানি দেয়া হচ্ছে। পিস টিভির নেপথ্যে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার দাবিও জানিয়েছিলেন তারা। এদিকে, বাংলাদেশে কেবল অপারেটরদের সংগঠন বাংলাদেশ কেবল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মীর হোসেন আখতার বলেন, আমরা চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দিতে চাই। কিন্তু সরকারের নির্দেশনা না পাওয়ায় এ মুহূর্তে সিদ্ধান্ত নিতে পারছি না। পিস টিভি জাকির নায়েক পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান। এখানে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যে ব্যাখ্যা তিনি দেন, তা নিয়ে বিভিন্ন সময় বিতর্ক তৈরি হয়েছে। ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন যুক্তরাজ্য ও কানাডায় নিষিদ্ধ। এমনকি মুসলিম প্রধান মালয়েশিয়াতেও জাকির নায়েকের বক্তব্য প্রচারের অনুমতি নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন