বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শিক্ষকের আপত্তিকর ছবি ছাত্রীর ম্যাসেঞ্জারে প্রতিবাদে বামনায় কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

বরগুনার বামনায় বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের ইতিহাস প্রভাষক মো. আশ্রাফুল হাসান লিটন ছাত্রীদের ম্যাসেঞ্জারে উত্যক্ত, আপত্তিকর ভিডিও ও ছবি পাঠানোর প্রতিবাদে ওই প্রভাষককে কলেজ থেকে স্থায়ী বহিস্কারের ও দৃস্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ওই কলেজের ছাত্রীরা।
গত বৃহস্পতিবার দুপুরে কলেজের সামনে লঞ্চঘাট সড়কে প্রায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ করেন তারা।
সমাবেশে ছাত্রীরা বলেন, আশ্রাফুল হাসান লিটন অত্র কলেজের অনেক ছাত্রীকে ফেসবুকে এড করে তাদের ম্যাসেঞ্জারে নিজের শরীরের আপত্তিকর স্থানের ছবি ও ভিডিও পাঠায়। সাম্প্রতিক প্রাক্তন এক ছাত্রীর ম্যাসেঞ্জারে এমন ছবি ও ভিডিও পাঠালে সে তার প্রতিবাদ করেন। ওই ছাত্রী তার নিজের ফেসবুকে প্রভাষক লিটনের দৃস্টান্তমুলক শাস্তি দাবি করেন। পরে কলেজ কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেন।
এ সময় সমাবেশে বক্তব্য দেন, ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী নিপু আক্তার, জান্নাতি আক্তার, অনন্যা অনুসহ কলেজের বিভিন্ন বর্ষের ছাত্রীরা।
প্রভাষক আশ্রাফুল হাসান লিটন পাশবর্তী বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ছোপখালী গ্রামের মৃত আমজেদ আলীর ছেলে।
বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ বলেন, তাৎক্ষনিকভাবে সভা ডেকে অভিযুক্ত ওই প্রভাষককে সাময়িক বহিস্কার করা হয়েছে। ইচ্ছা করলেই চুড়ান্ত বহিস্কার করা যায় না। অধিকতর তদন্ত শেষে সে দোষী প্রমাণ হলে তাকে স্থায়ী বহিস্কার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন