মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে রক্তক্ষয়ী দাঙ্গার নিন্দা ওআইসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

ভারতে মুসলমানদের বিরুদ্ধে সাম্প্রতিক প্রাণঘাতী দাঙ্গার কঠোর নিন্দা জানিয়েছে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি)। গত রোববারে শুরু হওয়া এই দাঙ্গায় এখন পর্যন্ত ৩৮ জন নিহত হয়েছেন। এছাড়া বহু নিরপরাধ মানুষ আহত হন।

মসজিদ, সম্পত্তি ও মুসলমানদের বাড়িঘরে আগুন দিয়ে ভস্মিভ‚ত করে দিয়েছে হিন্দুত্ববাদীরা।
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওআইসি জানায়, এই ঘৃণ্য হামলায় হতাহতদের পরিবারের প্রতি আমরা আন্তরিক শোক প্রকাশ করছি। এছাড়া হত্যা ও হামলায় জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসতে ভারতীয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছে এই সংস্থা। ওআইসি জানায়, ভারতে সব মুসলমান নাগরিক ও ধর্মীয় পবিত্র স্থানের সুরক্ষা নিশ্চিত করতে ভারতের প্রতি অনুরোধ করছি।

তবে এই বিবৃতিতে দায়িত্বজ্ঞানহীন আখ্যা দিয়ে বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, দিল্লিতে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। সংগঠনগুলোর কাছে আবেদন জানাচ্ছি, এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে বিরত থাকুন।সূত্র : সউদী গেজেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Shaon ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৩ এএম says : 0
যাক ও আই সি এখন তাহলে ভারতের বিরুদ্ধে কথা বলে?
Total Reply(0)
Monjur Rashed ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১০:১৩ এএম says : 0
Just remind the roles of the princes of Saudi Arabia & UAE who invited Mr Modi in their countries and awarded him cordially treating as elder brother. Consequently, Modi has become more aggressive in Kashmir & other parts of India.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন