মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্যাগের সাথে জীবনটাও কেড়ে নিলো ছিনতাইকারী

রাজধানীতে এসেছিলেন ছেলের স্বপ্ন পূরণে

খলিলুর রহমান | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ছেলের এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর স্ব-পরিবারে ঢাকায় বেড়ানোর স্বপ্ন ছিল সিলেটের তারিন আক্তার লিপার (৩৫)। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করেত স্ব-পরিবারের ঢাকায় আসেন তিনি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস! ছেলের স্বপ্ন পূরণ করে বাড়ি ফেরার আগেই লিপা চলে গেছেন না ফেরার দেশে। গতকাল সকালে রাজধানীর মুগদা এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়ে মর্মান্তির এ ঘটনা ঘটে।

নিহত তারিন আক্তার লিপা সিলেট নগরীর মোল্লাপাড়া ৮০/১ নম্বর বাসার বাসিন্দা গোলাম কিবরিয়ার স্ত্রী। তিনি গত ২৪ ফেব্রুয়ারি স্ব-পরিবারের ঢাকায় বেড়াতে এসেছিলেন। গতকাল সকালে ট্রেনে সিলেট ফেরার কথা ছিল তার। এ জন্য রাজধানীর রাজারবাগ এলাকায় আত্মীয়ের বাসা থেকে রিকশায় কমলাপুর রেলস্টেশনে ফিরছিলেন তিনি। এ সময় তার স্বামী গোলাম কিবরিয়া, ছেলে শাহরিয়ার ও মেয়ে তামিসা বিনতে কিবরিয়াও সাথে ছিলেন। কিন্তু মুগদা এলাকায় যাওয়া মাত্র একটি প্রাইভেটকার থেকে ছিনতাইকারীরা তার ভ্যানেটি ব্যাগে টান দেয়। এ সময় তিনি রিকশা থেকে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা জানান, গতকাল ভোর সাড়ে ৫টার দিকে রিকশায় কমলাপুর রেলস্টেশনে যাওয়ার সময় মুগদার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের সামনে প্রাইভেট কার থেকে ছিনতাইকারীরা লিপির ব্যাগ ধরে টান দেয়। এ সময় তিনি রাস্তায় পড়ে গুরুত্বর আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

নিহতের স্বামী গোলাম কিবরিয়া দৈনিক ইনকিলাবকে জানান, গতকাল ভোরে রাজধানীর রাজারবাগ এলাকা থেকে দুইটি রিকশা করে তারা কমলাপুর রেলস্টেশনে যাচ্ছিলেন। এক রিকশায় ছিলেন লিপা ও তার ছেলে শাহরিয়ার। অপর রিকশায় মেয়েকে নিয়ে বাবাও যাচ্ছিলেন একই গন্তব্যে। কিন্তু মুগদা এলাকায় যাওয়া মাত্র লিপার ব্যাগে টান দেয় ছনতাইকারীরা। সাথে সাথে লিপা রিকশা থেকে পড়ে যান। এ সময় মুর্হুতের মধ্যে ব্যাগটি নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এক পর্যায়ে তাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ময়না তদন্তের পর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

নিহতের স্বজনররা দৈনিক ইনকিলাবকে জানান, সিলেট নগরীর একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেন লিপার একমাত্র ছেলে শাহরিয়ার। পরীক্ষা শেষ হলে ছেলেকে নিয়ে ঢাকায় বেড়ানোর কথা দিয়েছিলেন লিপা। সেই জন্য গত ২৪ ফেব্রুয়ারি স্ব-পরিবারের তিনি ঢাকায় আসেন। প্রথমে রাজধানীর রাজারবাগ এলাকায় তার চাচার বাসায় উঠেন। সেখান থেকে পরদিন সকালে তারা ফরিদপুরে আরেক আত্মীয়ের বাড়িতে যান। সেখান থেকে গত শুক্রবার ফের তারা ঢাকায় ফিরে চাচার বাসায় উঠেন। গতকাল ভোরে কমলাপুর রেলস্টেশনে যাচ্ছিলেন তারা। এ সময় ছিনতাইকারীর কবলে পড়ে লিপা নিহত হন।

এদিকে, লিপার মৃত্যুর খবর পেয়ে সিলেট নগরীর সিলেট নগরীর মোল্লাপাড়া ৮০/১ নম্বর বাসার স্বজনরা ভিড় করছেন। এছাড়াও বাসার আশপাশের বাসিন্দারাও তাদের বাসায় অবস্থান করেন।

এ ঘটনায় রাজধানীর মুগদা থানায় নিহতের স্বামী গোলাম কিবরিয়া বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। গতকাল বিকেলে ওসি প্রলয় কুমার সাহা জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হলেও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
নাম প্রকাশে অনিচ্ছুক ১ মার্চ, ২০২০, ৬:৪৭ এএম says : 0
পুলিশ সবজানে কারা ছিনতাইকারী, কারা পকেটমার কারা বাটপার। পুলিশ এদের পালন করে এদের থেকে বখরা খায়। পুলিশ এবং এরা মিলে মিশে আছে। পুলিশের বেতন ডাবল ট্রিপল করা হয়েছে এতে লাভ হয়েছে পুলিশ ও সরকারের।
Total Reply(0)
Obaidul Haque ১ মার্চ, ২০২০, ৬:৪৮ এএম says : 0
মানুষ কেমন করে এতো জঘন্য হতে পারে? এদের জন্য ক্রসফায়ারই উপযুক্ত বিচার!
Total Reply(0)
alomgir hossen ১ মার্চ, ২০২০, ৬:৪৮ এএম says : 0
i have the same experience few years back, in Shajanpur colony. later i saw police were there but in deep sleep..i am sure they knows very well and they get some percentage of that...
Total Reply(0)
Shakhawat Hossain ১ মার্চ, ২০২০, ৬:৪৮ এএম says : 0
১ বছর আগে আমার সাথে একই ঘটনা ঘটে। ভাগ্য ভাল যে আমার স্ত্রী ব্যাগটা ছেড়ে দিয়েছিল আর আমি ও ব্যাগ ধরে টানা টানি না করে স্ত্রীকে ধরে রাখি। কারণ আমার স্ত্রী গর্ভবতী ছিল। তারপরে ও বলবো আমাদের ভাগ্য ভাল যে কোন প্রাণহানি হয়নি। আজ বুজতে পারলাম পরিণতি কত খারাপ হতে পারত ।
Total Reply(0)
Hasan ১ মার্চ, ২০২০, ৬:৪৯ এএম says : 0
পুলিশ ভাইয়েরা কি করে? এইসব ছিনতাই কারী কারা সেটা কি তারা জানে না? প্রতিটি থানায় ছিনতাই কারীদের রেকর্ড আছে। পুলিশ জেনেও কোন ব্যবস্থা নেয় না। দুই একজনকে ধরলেও কিছুদিন পরেই পুলিশকে টাকা দিয়ে ছিনতাই কারীরা বের হয়ে এসে আবার ছিনতাই শুরু করে। দেশে সমস্ত অপকর্মের মুলে আছে পুলিশ। পুলিশ ভাল হলে দেশ ভাল হয়ে যাবে।
Total Reply(0)
নাঈম বি এস এল ১ মার্চ, ২০২০, ৬:৪৯ এএম says : 0
এই সব কেসে ক্রসফায়ার ভালো।
Total Reply(0)
মরিয়ম বিবি ১ মার্চ, ২০২০, ৬:৪৯ এএম says : 0
ছিনতাইকারীরা ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। ব্যাগে একটি মোবাইল ফোন ও দুই হাজারের মতো টাকা ছিল।
Total Reply(0)
S. M. Abdul Haque ১ মার্চ, ২০২০, ৬:৪৯ এএম says : 0
একট মোবাইল আর ২ হাজার টাকা = একটি জীবন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন