বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণতান্ত্রিক উপায়ে খালেদা জিয়ার মুক্তির চেষ্টা হচ্ছে: ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে অসুস্থ খালেদা জিয়াকে আটকে রেখেছে বর্তমান সরকার। বিএনপি চেষ্টা করে যাচ্ছে গণতান্ত্রিক উপায়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, জনগণের ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে। তারই ধারাবাহিকতায় বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় না, মানববন্ধন করার স্পেস দেয় না। জনগণের আকাক্সক্ষাকে দমিয়ে রেখে এই সরকার রাষ্ট্র পরিচালনা করতে চায়।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া অনেক অসুস্থ। এরপরেও ষড়যন্ত্রমূলকভাবে তাকে জামিন দেওয়া হচ্ছে না। আমরা চেষ্টা করছি জনগণকে সংগঠিত করে খালেদা জিয়াকে মুক্ত করবার। আমরা চেষ্টা করছি যে, আমাদের পক্ষে যতটুকু সম্ভব করা, স্পেসগুলোকে নিয়ে চেষ্টা করছি। বিএনপিকে গণতান্ত্রিক সুযোগ দেওয়া হচ্ছে না। সভা-সমাবেশ এমনকি মানববন্ধন করলেও সরকার বাধা দিচ্ছে।
দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার আপিল আবেদন খারিজ এর প্রতিবাদে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল বিএনপির। কিন্তু পুলিশের কাছ থেকে অনুমতি না পাওয়ায় সমাবেশটি বিএনপি করতে পারেনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন