শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নগরীতে চলছে পুকুর ভরাট

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

রাজশাহী মহানগরীতে পুকুর ভরাট অব্যাহত রয়েছে। নিষেধাজ্ঞা মানছে না কেউই। এলাকাবাসী ভরাটকারীদের বিরুদ্ধে অভিযোগের পর অভিযোগ জানিয়ে প্রতিবাদ করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা আমলে নিচ্ছে না। গতকাল শনিবার মধ্যরাত থেকে নগরীর ২৪নং ওয়ার্ডের আহম্মেদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পুকুর ভরাট শুরু হয়েছে। আশেপাশের মানুষের ভরসা একমাত্র এই পুকুর। রাজশাহী সিটি কর্পোরেশন। পুকুরটির পাড় সংরক্ষণের জন্য চারলাখ টাকা ব্যায়ে উত্তর পাড়ে প্রোটেকশান ওয়াল নির্মাণ কাজ করছে। সেজন্য পুকুরের পানি সেচে ফেলা হয়েছে। বিষ্ময়কর ব্যাপার হলো পুকুর মালিক রাতারাতি পুকুর ভরাটের কাজ শুরু করে দিয়েছে। হেলাল গংরা রাতভর ট্রাক ট্রাক বালি ফেলেছে। দিনের বেলা শ্রমিক দিয়ে তা ভরাট করছে। সবাই দেখছে। কেউ কেউ প্রতিবাদ করতে গিয়ে নাজেহাল হয়েছে।
সিটি কর্পোরেশনের লোকজনের সামনে পুকুর ভরাটের কাজ হচ্ছে। অথচ রহস্যজনক কারণে নীরব। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলছেন যদি সিটি কর্পোরেশন পুকুর ভরাটে বাধা না দেয়। যদি এতে তাদের মৌন সম্মতি থাকে তবে লাখ লাখ টাকা ব্যায়ে প্রটেকসান ওয়াল করার দরকার কি ?
অনেকে জরুরী ফোন ৯৯৯ এ কোন দিয়ে দৃষ্টি আকর্ষন করেছে। কিন্তু কাজ বন্ধ হয়নি। পুকুর ভরাটকারীরা শুক্র, শনি ছুটির দিন দুটিকে বেছে নিয়েছে। যাতে সিটি কর্পোরেশন বা জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ জানাতে না পারে। একবার কোন রকম ভরাট করতে পারলে আর ঠেকায় কে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন