বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

১৫ বছর পর আবারো আসছে ‘নতুন কুঁড়ি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৪:৪৫ পিএম

দীর্ঘ ১৫ বছর পর আবার শুরু হতে যাচ্ছে মেধা অনুসন্ধানকারী প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’। মার্চের শেষ সপ্তাহ থেকে বাংলাদেশ টেলিভিশনে শুরু হচ্ছে রিয়েলিটি শোটি।

জানা যায়, পুরো দেশকে ২০ অঞ্চলে ভাগ করে বাছাই চলবে। সেখান থেকে বিজয়ীরা যাবে মূল প্রতিযোগিতায়। তখন চলবে তাদের গ্রুমিং। নতুন কুঁড়ির বিভাগগুলো হলো- একক অভিনয়, দলীয় অভিনয়, লোক নৃত্য, উচ্চাঙ্গ নৃত্য, দেশাত্মবোধক গান, নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, লোকগীতি, ছড়া আবৃত্তি, চিত্রাঙ্কন, কোরান তেলাওয়াত, গল্প বলা ইত্যাদি বিষয়ে ‘ক’ ও ‘খ’ শাখায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ বলেন, ‘নতুন কুঁড়ি নতুনভাবে উপস্থাপন করব আমরা। নতুন বলতে অনুষ্ঠানের ধরণ ঠিক থাকবে। কিন্তু এটি সময়োপযোগী করা হবে। যুক্ত হবে আধুনিক প্রযুক্তি, যেমন মোবাইল ও ইন্টারনেটের যোগাযোগ। এছাড়া চূড়ান্ত প্রতিযোগীদের গ্রুমিং করা হবে। যেটা আগে করা হতো না।’

কবে নাগাদ প্রচার শুরু হবে নতুন কুঁড়ি? জবাবে মহাপরিচালক বলেন, ‘মুজিব জন্মশতবর্ষের উদ্বোধনী আয়োজনের পরপরই এটি হবে। আশা করছি মার্চের শেষে এর প্রাথমিক বাছাই শুরু হবে।’

এক সময়ের তুমুল জনপ্রিয় এই অনুষ্ঠানের মাধ্যমে উঠে আসা অনেকেই তারকা বনে গেছেন। টেলিভিশন মিডিয়ায় আলো ছড়ানো সেই তারকাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন তারানা হালিম, তমালিকা কর্মকার, মেহবুবা মাহনূর চাঁদনী, রুমানা রশীদ ঈশিতা, তারিন জাহান, সাবরীন সাকা মীম, নুসরাত ইমরোজ তিশা।

১৯৬৬ সালে রাষ্ট্রীয় টেলিভিশনে শুরু হয়েছিল মেধা অনুসন্ধানকারী প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’। কিছুদিন চলার পর সেটা বন্ধ হয়ে যায়। ১৯৭৬ সালে মোস্তফা মনোয়ারের প্রযোজনায় বিটিভিতে শুরু হয় নতুন কুঁড়ি। চলে টানা ২৯ বছর। এরপর ২০০৫ এসে হঠাৎ বন্ধ হয়ে যায় নতুন কুঁড়ি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন