শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিল্লিতে সহিংসতা বন্ধের আহবান জানিয়ে শাবিতে মানববন্ধন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৬:৫৫ পিএম

দিল্লিতে সংগঠিত জাতিগত নিপীড়ন এবং রাজনীতির নামে ‘সহিংসতা’ বন্ধের আহবান জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শাহরিয়ার আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভীর আকন্দ, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. শাহীন মিয়া, রসায়ন বিভাগের শিক্ষার্থী তৌহিদুজ্জামান জুয়েল প্রমুখ।

সমাবেশে বক্তারা সহিংসতা বন্ধের আহবান জানিয়ে বলেন, দিল্লিতে সিএএ এবং এনআরসিকে কেন্দ্র করে সংগঠিত জাতিগত নিপীড়ন, গণহত্যা ও সহিংসতা বন্ধ করতে হবে। ভারত সরকার তাদের একটি বড় অংশের মানুষকে বাংলাদেশসহ পাশ^বর্তী দেশগুলোতে পাঠানোর একটি চক্রান্ত করছে। আর তার প্রেক্ষিতেই বর্তমানে এই পরিস্থিতি তৈরি হয়েছে। আমাদের সকলের উচিৎ নিজ নিজ জায়গা থেকে এই সকল সাম্প্রদায়িক বিষয়গুলোর প্রতিবাদ জানানো।

বক্তারা আরো বলেন, মুজিববর্ষ উদযাপনে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে সফর করবে। তার আগমনকে আমরা প্রতিহত করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন