ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

বাজেটে সাতক্ষীরার উন্নয়নে বরাদ্দের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

আগামী বাজেটে সাতক্ষীরা জেলার উন্নয়নে পর্যাপ্ত বরাদ্দের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টায় সাতক্ষীরা জজকোর্টের সামনের সড়কে জেলা নাগরিক কমিটি এই মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন চলাকালে জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে বক্তারা বলেন, সারাদেশে উন্নয়ন হচ্ছে কিন্তু সাতক্ষীরা জেলার উন্নয়নের গতি খুবই ধীর। প্রাকৃতিক দুর্যোগ কবলিত এই এলাকায় শিক্ষার হার কম। দরিদ্রতার হার দেশের অন্যান্য স্থানের চেয়ে অনেক বেশি। ফলে মৌলবাদ জঙ্গিবাদসহ নানা সঙ্কটে জর্জরিত এই এলাকা। ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষার হার বৃদ্ধি এবং অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে এই এলাকাকে এগিয়ে নিতে হবে।
মানববন্ধনের বক্তারা বলেন, গত ১০ বছরেও সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করা হয়নি। জরুরি বিভাগ না থাকায় রোগীরা বাইরে চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে। সাতক্ষীরা বাইপাস সড়ক ভোমরা স্থলবন্দর সড়কের সাথে যুক্ত না করে মেডিক্যাল কলেজ গেটে যুক্ত করা হয়েছে। এছাড়া ২৫ বছরেও ভোমরা স্থলবন্দর পূর্ণাঙ্গভাবে চালু করা হয়নি। সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পর্যটন শিল্পের বিকাশে তেমন কোনো উদ্যোগ নেই। ফলে উন্নয়নের কাক্সিক্ষত সুফল পাওয়া যাচ্ছে না।
এ সময় বক্তারা নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণ, সাতক্ষীরায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, জেলার জলাবদ্ধতা নিরসন, শ্রমঘন অর্থনৈতিক জোন গড়ে তোলা, রাস্তাঘাট সংস্কারসহ ২১ দফা দাবি তুলে ধরেন। মানববন্ধনে বক্তব্য রাখন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু, বাসদ নেতা অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল, নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, স্বদেশের নির্বাহী পরিচালক মধাব চন্দ্র দত্ত, জেলা পরিষদ সদস্য অ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতা অ্যাড. আল মাহামুদ পলাশ, অ্যাড. এবিএম সেলিম, অ্যাড. কাজী হাবিব প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন