ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

সেমিতে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

 নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচে টানা তৃতীয় জয় পেয়েছে তারা। ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রæপ থেকে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। গতকাল সিডনিতে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। বোলারদের কিপটে বোলিংয়ে পাকিস্তানকে ১৩৬ রানের মাঝারি লক্ষ্য দিয়েও ১৭ রানের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। একই দিনে ওয়েস্ট ইন্ডিজকে ৪৬ রানে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৪৩ রাপন করে ইংলিশ মেয়েরা। জবাবে ৯৭ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। ৪ রানে প্রথম ও ১৭ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। এরপর ৬৪ রান তুলতে আরও দুই উইকেট হারায় দলটি। টপ অর্ডার ব্যর্থ হলেও লরা ওলভাথ্রের ব্যাটিং দৃঢ়তায়। ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

জবাবে ব্যাট করতে নেমে পাক ব্যাটসম্যানরাও অসহায় আত্মসমর্পণ করেন। স্কোরবোর্ডে ২৬ উঠতেই প্যাভিলিয়নে ফেরেন তিন ব্যাটসম্যান। এরপর ৫৫ রানে চতুর্থ ও ৭২ রানে পঞ্চম উইকেট হারায় তারা। ষষ্ঠ উইকেটে আলিয়া রিয়াজ ও ইলাম জাবেদ উইকেট পতন থামালেও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হন। তাদের ধীরগতির ব্যাটিংয়ে ২০ ওভারে ৫ উইকেটে ১১৯ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। ফলে ১৭ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন