মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কারো সঙ্গেই যুদ্ধ করার ইচ্ছা নেই রাশিয়ার : পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৩:৪৮ পিএম

ইদলিবে সিরিয়ার সাথে যুদ্ধরত তুরস্কের সাথে ক্রমেই উত্তেজনা বাড়ছে রাশিয়ার। সিরিয়ার সরকারি বাহিনীকে সহায়তা দিয়ে আসছে রাশিয়া। যার ফলে দেশটির সাথে সংকট দেখা দেয় তুরস্কের।

সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ তাসকে দেয়া এক সাক্ষাতকারে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়ার কারো সাথে যুদ্ধে যাওয়ার পরিকল্পনা নেই। তবে মস্কোর সাথে বিরোধে জড়িত দেশগুলোকে থামাতে কাজ করছে রাশিয়া। গত কয়েক দিন ধরে তুরস্কের সাথে শুরু হওয়া উত্তেজনার মধ্যেই এ কথা জানায় রাশিয়া।

এদিকে সোমবার ইদলিবে তুর্কি ড্রোন হামলায় ১৯ সিরিয়ান সেনা নিহত হয়েছে। এছাড়া রোববার দুটি সিরিয়ান যুদ্ধ বিমান ভূপাতিত করে তুরস্ক।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) এর মতে, এই হামলাগুলো একটি সামরিক কনভয় অন্যটি সেনা ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। এরই মধ্যে উভয় পক্ষে ক্রমেই বাড়ছে সহিংসতা।

এদিকে, সিরিয়ার মিত্র রাশিয়া এঘটনায় উদ্বেগ প্রকাশ করে জানিয়েছে এর ফলে সিরিয়ার আকাশসীমায় তুর্কি বিমানের নিরাপত্তার বিষয়টি রাশিয়া দেখবে না। বিমান হামলায় ৩৩ তুর্কি সেনা নিহত হওয়ার পর থেকেই ইদলিবে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। তুরস্ক ও সিরিয়ার এ যুদ্ধে যেকোন মুহূর্তে রাশিয়া জড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
jack ali ২ মার্চ, ২০২০, ৪:৩৪ পিএম says : 1
You Putin killer of Muslim...May Allah destroy you with corona-virus... Ameen
Total Reply(0)
Monjur Rashed ২ মার্চ, ২০২০, ৫:০৫ পিএম says : 2
Go ahead Mr Phutin to establish a terrorist-free Syria.
Total Reply(0)
sohel ৩ মার্চ, ২০২০, ৫:২০ এএম says : 2
মাঝে মাঝে ভাবি এরদোয়ান কি মুসলিমের পক্ষ হয়ে কাজ করে না কি ইহুদির হয়ে কাজ করে,বুঝতে পারি না।ইহুদিরা চাই না সিরিয়া আগের অবস্থা যাক,কারণ এতে ইহুদিদের কপাল পুরবে।
Total Reply(1)
Md. Abdur Razzak ৪ মার্চ, ২০২০, ১০:৩১ এএম says : 4
Abar vabun.

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন