ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নতুন অধ্যায়ে ভোট থাকবে, ভোটার থাকবে না

গণমাধ্যমকে ড. তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ বলেছেন, দেশে এক নতুন অধ্যায়ের সৃষ্টি হয়েছে। ইতিহাসের এ অধ্যায়ে ভোট থাকবে কিন্তু ভোটার থাকবে না। ভোটার দিবস উপলক্ষে নির্বাচন কমিশনার কবিতা খানমের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় গতকাল গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।
ভোটার দিবস পালনকালে নির্বাচন কমিশনার কবিতা খানম ভোট দিতে না পারাটা ভোটারদের ব্যর্থতা বলে মন্তব্য করেন। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ড. তোফায়েল আহমেদ এ কথা বলেন।
ড. তোফায়েল আহমেদ বলেন, ভোট দিতে না পারাটা যদি ভোটারের ব্যর্থতা হয় তাহলে নির্বাচন কমিশন সফল কিনা- এটাই একটা প্রশ্ন। নির্বাচন কমিশনকেই এ প্রশ্নর উত্তর দিতে হবে। তিনি বলেন, ভোটার দিবসের স্বার্থকতা কি? এ দিবসটা কে পালন করছে? নির্বাচন কমিশন পালন করছে, জনগণ তো করছে না। এখানে তো জনগণের কোন অংশগ্রহণ নেই। এটাকে ভোটার দিবস বলা ঠিক হয়নি। নির্বাচন কমিশন দিবস হওয়া উচিত ছিলো।
ড. তোফায়েল বলেন, ভোটার দিবস হলে সেটা ভোটাররা পালন করবে। এখন যে যার মত চলছে, নির্বাচন কমিশন বলছে তারা সফল, সরকার তার সিদ্ধান্তের কথা বলছে। নির্বাচনে ভোটার আসলো কিনা তা নিয়ে কারো কনসার্ন নেই। এভাবেই চলছে, এভাবেই চলবে। এটা ইতিহসের একটা নতুন অধ্যায় যেখানে ভোট থাকবে, নির্বাচন কমিশন থাকবে, নির্বাচিত প্রতিনিধি থাকবে কিন্তু ভোটার থাকবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন