ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

খালিহাতেই বিশ্বকাপ শেষ সালমাদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষটাও হার দিয়েই করেছে সালমা খাতুনের দল। শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ফলে চার ম্যাচে তাদের ফিরতে হচ্ছে শ‚ন্য হাতে। গতকাল মেলবোর্নে টস জিতে শুরুতে ব্যাট করে বাংলাদেশ। খেলতে নেমে প্রতিপক্ষের ওপর তেমন কোন চাপই সৃষ্টি করতে পারেনি তারা। উল্টো ধুঁকে ধুঁকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে।

দ্বিতীয় ওভারে মুরশিদার বিদায়ে প্রথম উইকেট পতনের শুরু। ৫৭ রানে ছিল না ৫ উইকেট। ব্যতিক্রম ছিলেন শুধু নিগার সুলতানা। তার ৩৯ রানের সর্বোচ্চ ইনিংসেই কিছুটা পুঁজি পায় বাংলাদেশ। ২০ ওভারে ৮ উইকেটে করতে পারে ৯১ রান। শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট নিয়েছেন অবসরের অপেক্ষায় থাকা লঙ্কান শশিকলা সিরিবর্ধনে। টুর্নামেন্টের সেরা বোলিং ফিগারের নজির রেখে ১৬ রানে নিয়েছেন ৪ উইকেট।

জবাবে শ্রীলঙ্কা ১৫.৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে। দুই ওপেনার মিলে তুলেছেন ৫১ রান। চামারি আতাপাত্তুকে ৩০ রানে ফিরিয়েছেন নাহিদা। তবে ওপেনার হাসিনি পেরেরা (৩৯) ও আনুশকা সঞ্জীবনী (১৬) মিলে জয়ের বন্দরে নোঙর ফেলেছেন। লঙ্কানরা টুর্নামেন্ট শেষ করলো সান্ত¡নার এই একটি জয়ে।
এদিকে দিনের আরেক ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ রানে হেরেছে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে অজিরা তোলে ৫ উইকেটে ১৫৫ রান। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৫১ রানের বেশি তুলতে পারেনি কিউইরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন