মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দানবীয় কাজের পর মোদিকে স্বাগত জানাতে পারব না

প্রেসক্লাবে কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ভারতের প্রধানমন্ত্রীর এবারের সফরের সমালোচনা করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেন, নরেন্দ্র মোদী বাংলাদেশে আসবে আমরা দুই হাত প্রসারিত করে থাকবো তাকে বুকে আগলিয়ে নেয়ার জন্যে। কিন্তু যে সময়ে তিনি বাংলাদেশে আসছেন সেই সময়ে দুই হাত প্রসারিত করে থাকা নয়, দুই হাত শক্ত করে রাখা তাকে ফিরাবার জন্য। যে সাম্প্রদায়িক দাঙ্গা হয়েছে যে অসাস্প্রদায়িক মানবের দেশ ভারত যে দানবীয় ব্যবহার করেছে তারপর তার(নরেন্দ্র মোদী) এই মুহুর্তে বাংলাদেশে আসা এবং তাকে স্বাগত জানাতে না পারা আমাদের জন্য দুঃখজনক। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক অলোচনা সভায় তিনি এ কথা বলেন। ২ মার্চ পতাকা দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি এ আলোচনা সভার আয়োজন করে। কাদের সিদ্দিকী বলেন, গত রোববার পররাষ্ট্র মন্ত্রী বলেছেন, আমরা যথাযথ সন্মান করবো। নিশ্চয়ই তাকে যথাযথ সন্মান অবশ্যই করবেন কিন্তু বাংলাদেশের মানুষ দামাদোর নরেন্দ্র মোদীকে এবার সন্মান করতে পারছে না। একজনও তাকে সন্মান করবে না। এই অবস্থায় তিনি আসবেন কি আসবেন না আমরা জানি না।
তিনি বলেন, আমি আরেকটা কথা বলতে চাই, শেখ লুৎফর রহমানের ছেলে শেখ মুজিবুর রহমান নিয়ে আমাদের কোনো কথা নেই। আমরা চিনি আমাদের নেতা শেখ মুজিবুর রহমানকে যিনি বাংলাদেশের স্বাধীনতায় নেতৃত্ব দিয়েছেন তাকে আমরা চিনি।
সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জন্মদিন পালিত হয় তাহলে বাংলাদেশের সমগ্র লোককে নিয়ে সেটা পালন করা উচিত এবং করতে হবে। শুধু আওয়ামী লীগ শুধু সরকার যদি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে করতে পারে।
কিন্তু বাংলাদেশের নেতা, বাংলাদেশের পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী একা আওয়ামী লীগের পালন করার কোনো অধিকার নেই।
বঙ্গবীর বলেন, শেখ লুৎফর রহমানের ছেলে শেখ মুজিবুর রহমান শেখ হাসিনার বাবা হতে পারেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আসম আবদুর রবের বাবা, সিরাজুল আলম খানের বাবা, নুরে আলম সিদ্দিকীর বাবা, তোফায়েল আহমেদের বাবা, বলতে গেলে আমারও বাবা। তাহলে আমার বাবার জন্মদিন, আসম আবদুর রবের বাবার জন্মদিন, শাহজাহান সিরাজের বাবার জন্মদিন, লতিফ সিদ্দিকীর বাবার জন্মদিন পালন করতে হলে আমাদের কাছ থেকে অনুমতি নিতে হবে। দেশের প্রতিটি মানুষের বঙ্গবন্ধু, শুধু আওয়ামী লীগের বঙ্গবন্ধু নয়। সেজন্য নেত্রী শেখ হাসিনা আপনি একটু ভেবে দেখবেন, ৪২ বছর শাসনের পর কর্ণেল গাদ্দাফি (লিবিয়া) ক্ষমতা ও জীবনও হারিয়েছেন, মিশরের হোসনী মোবারকও তাই। আপনাকেও বলি, আপনি ভালো হয়ে যান, মানুষের নেতা হউন, মানুষের দুঃখে আপনি বেরিবেল হউন, বড় বড় কথা বলবেন না।
কাদের সিদ্দিকী অভিযোগ করে বলেন, আপনি দেশ চালাতে পারছেন না। বরং আপনাকে শিখন্ডি বানিয়ে যত কুকাম আছে, সমস্ত কুকাম আপনার নামে করা হচ্ছে। আপনি না থাকলে এই সমস্ত শয়তানেরা, তস্করেরা, পাপিয়ারা থাকতে পারবে না। ২৭ কোটি টাকা বাক্সে থাকে আর ৭ লাখ টাকা বের করতে আমার কষ্ট হয়-এই দেশ জন্ম দিয়েছিলাম আমরা। জেএসডির কার্যকরী সভাপতি সা কা ম আনিসুর রহমান খান কামালের সভাপতিত্বে আলোচনা সভায় গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির আবদুল মঈন খান, গণফোরামের ড. রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জেএসডির তানিয়া রব, সিরাজ মিয়া, ছানোয়ার হোসেন তালুকদার, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, ডাকসুর ভিপি নুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন