শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাইক্লিং সভাপতির আকস্মিক পদত্যাগ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি শফিউল্লাহ আল মুনীর পদত্যাগ করেছেন। অসুস্থতার কারণ দেখিয়ে গতকাল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেলের সচিবালয়স্থ দপ্তরে এই পদত্যাগপত্র পাঠান তিনি। তবে জানা গেছে, প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ে উপস্থিত না থাকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মুনীরের পদত্যাগপত্র গৃহীত হয়নি।

প্রায় তিন বছর ধরে অ্যাডহক কমিটির অধীনে চলছে সাইক্লিং ফেডারেশনের সব কার্যক্রম। নির্বাচিত কমিটি ভেঙ্গে ২০১৭ সালের ১৫ ফেব্রæয়ারি সাইক্লিংয়ে নতুন অ্যাডহক কমিটি গঠন করে এনএসসি। পরে ২০১৮ সালের ১০ মে সাবেক হুইপ ও ফেডারেশনের সভাপতি মিজানুর রহমানকে সরিয়ে নতুন সভাপতি করা হয় শফিউল্লাহ আল মুনীরকে। তবে তার দায়িত্বকালে গেল দু’বছরে সাইক্লিংয়ের বিভিন্ন কর্মকাÐ নিয়ে বিরক্ত ছিলেন অনেক কর্মকর্তাই। গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের মধ্যে কোষাধ্যক্ষ শেখ সাজেদুল্লাহ সাজু’র মতো ব্যাক্তিও ফেডারেশন বিমুখ হয়ে পড়েন। তবে সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক স্টান্ট সাইক্লিং প্রতিযোগিতাকে সামনে রেখে লোগো উম্মোচন করা হয়েছিল। বিশ্বস্ত সূত্র জানায়, এই লোগো উন্মোচন অনুষ্ঠানে খরচ হয়েছে প্রায় ২০ লাখ টাকা। কিন্তু বিশ্বব্যাপী আতঙ্ক করোনাভাইরাসের কারণ দেখিয়ে সেই টুর্নামেন্ট স্থগিত করা হয়।

এদিকে গত বছরের অক্টোবরে সাবেক চীফ হুইপ ও জাতীয় সংসদ সদস্য আ স ম ফিরোজকে সভাপতি এবং আবদুল কুদ্দুস বাবুলকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যের একটি প্রস্তাবিত কার্যনির্বাহী কমিটির তালিকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জমা পড়েছে বলে সূত্রটি আরো জানায়। যা প্রতিমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন