বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একই গ্রুপে ফ্রান্স-পর্তুগাল, স্পেন-জার্মানি উয়েফা নেশন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় আসরে তুলনামূলক কঠিন গ্রুপে পড়েছে শিরোপাধারী পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদোদের খেলতে হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে। তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে স্পেনকেও। তাদের গ্রুপেই যে আছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি!
গতপরশু রাতে রাতে নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিত হয়েছে নেশন্স লিগের ২০২০-২১ আসরের ড্র। সেখানেই এমন রোমাঞ্চের বীজ বপন করেছে আগামী আসরটি। আগেরবারের মতো এবারও মোট চারটি স্তরে অনুষ্ঠিত হবে মাঠের লড়াই। ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার অন্তর্ভুক্ত ৫৫টি দেশই নেশন্স লিগে অংশ নিচ্ছে। তবে এবার শীর্ষ স্তরে দলের সংখ্যা বাড়ানো হয়েছে। ‘এ’ লিগে গেলবার চার গ্রুপে ভাগ হয়ে খেলেছিল ১২টি দল, এবার খেলবে ১৬টি।
‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে পর্তুগাল ও ফ্রান্সের সঙ্গী হয়েছে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াও। গ্রুপের অন্য দলটি সুইডেন। চার নম্বরে গ্রুপে স্পেন ও জার্মানির সঙ্গে খেলবে সুইজারল্যান্ড ও ইউক্রেন। এক নম্বরে গ্রুপের দলগুলো হলো ইতালি, নেদারল্যান্ডস, পোল্যান্ড ও বসনিয়া-হার্জেগোভিনা। আর দুই নম্বর গ্রুপে আছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম, ইংল্যান্ড, ডেনমার্ক ও আইসল্যান্ড।
গ্রুপ পর্বে প্রতিটি দল দুবার করে এক অপরের মুখোমুখি হবে। চলতি বছরের সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। প্রতিটি গ্রুপের শীর্ষ দল নাম লেখাবে নক-আউটে। আসরের সেমিফাইনাল ও ফাইনাল মাঠে গড়াবে আগামী বছরের জুনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন