শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে

পিরোজপুরের ঘটনায় ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

পিরোজপুরের ঘটনাই প্রমাণ করেছে দেশের বিচার বিভাগ সরকার নিয়ন্ত্রণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার সকালে নয়াপল্টনের কার্যালয় থেকে জেলা দায়রা জজ আদালতে একটি মামলায় হাজিরা দিতে যাওয়ার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।
তিনি বলেন, আমরা যে কথাটা সব সময় বলছি যে, বিচার বিভাগ নিয়ন্ত্রণ করছে সরকার। এটাই তার প্রমাণ। কারণ পিরোজপুর আওয়ামী লীগের সভাপতিকে যখন দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় ভেতরে বা কাস্টডিওতে নিতে বলেছেন আদালত। তখন যে অবস্থার সৃষ্টি করা হয়েছে, বাধ্য করা হয়েছে আদালতকে কয়েক ঘন্টা পরে জামিন দিতে। এই ঘটনা প্রমাণ করেছে যে, এদেশে আইনের শাসন নেই। এখানে বিচার বিভাগ যে স্বাধীন নয় সেটা আরেকবার উলঙ্গভাবে প্রমাণিত হলো।
মুজিব জন্মশত বার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন বিএনপির অবস্থান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, উনি যে কথাগুলো বলেন, সেগুলোকে আমরা বেশি গুরুত্ব দিতে চাই না। মুজিব বর্ষের সঙ্গে নরেন্দ্র মোদির আসার সম্পর্ক নেই। সম্পর্ক এটা যে তিনি এই মুজিব বর্ষেই আসছেন।
তিনি বলেন, আমরা যে কথাটা বলছি যে, তার (নরেন্দ্র মোদী) দেশে যেভাবে এনআরসিকে নিয়ে যে একটা সা¤প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করা হচ্ছে, সা¤প্রদায়িক বিভক্তি সৃষ্টি করা হচ্ছে সে বিষয়েই আমরা কথা বলছি। বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দল, সেক্টারগুলো তারা এতে ক্ষুব্ধ হয়েছেন এবং তারা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তার প্রেক্ষিতে তার এই সময়ে আসাটা কতটুকু শোভন সেটাই আমরা প্রশ্ন রেখেছি।
এ সময়ে বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, হাবিবুল ইসলাম হাবিব, এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, ফরহাদ হোসেন আজাদ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alif ৫ মার্চ, ২০২০, ৩:২৭ এএম says : 0
Muslim doesn't have unity in south Asia.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন