শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশ প্রশিক্ষণ গ্রহণ সরকারি চাকরির বয়স চার বছর থাকতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিদেশে প্রশিক্ষণে পাঠানোর ক্ষেত্রে সরকারি কর্মকর্তাদের অবসরের বয়স নূূন্যতম চার বছর থাকতে হবে। প্রশিক্ষণের অভিজ্ঞতা কাজে লাগানোর স্বার্থে এমন শর্ত যুক্ত করার সুপারিশ করেছে বেসমরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিরেন, কমিটির সদস্য বেসমরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক ও সৈয়দা রুবিনা আক্তার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি সাংবাদিকদের জানান, কর্মকর্তাদের অনেকেই চাকরি জীবনের শেষ দিকে প্রশিক্ষণের জন্য বিদেশে যান। এরপর প্রশিক্ষণ নিয়ে দেশ ফেরার কিছু দিনের মধ্যে সেই কর্মকর্তা অবসরে চলে যান। ফলে তার প্রশিক্ষণলব্ধ জ্ঞান সরকারের কোনো কাজেই আসে না। যে কারনে বিষয়টি নিয়ে কমিটর বৈঠকে আলোচনা শেষে সরকারি কর্মকর্তাদের দেশের বাইরে প্রশিক্ষণে পাঠানোর ক্ষেত্রে চাকরি থেকে অবসরের মেয়াদ নূন্যতম চার বছর থাকার শর্ত যুক্ত করতে বলা হয়েছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের প্রাইভেট ও কমার্শিয়াল এয়ারক্রাফট পার্কিং সুবিধা বৃদ্ধি, বৈরী আবহাওয়ায় পার্কিং এয়ারক্রাফটগুলোর শেল্টার সুবিধা এবং এয়ারক্রাফটগুলোর রুটিন সার্ভিসিং ও মেরামত কাজের সুবিধা সৃষ্টির জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জেনারেল এভিয়েশন হ্যাঙ্গার এপ্রোণ নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে বলা হয়েছে। এছাড়া পাঁচ তারকা হোটেলে গান পরিবেশনকারী শিল্পীরা যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ না হয় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

বৈঠকে জানানো হয়, কক্সবাজারকে বিশ্বের মানচিত্রে অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে এবং প্রতিবেশী দেশ বিশেষত: ভারত, মিয়ানমার, থাইল্যান্ড ও চীনের কুনমিংয়ের সঙ্গে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার কাজ চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন