বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভুল চিকিৎসায় গৃহবধূ মৃত্যুর অভিযোগ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

পটুয়াখালীতে প্রাইভেট স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান শরীফ হোসেন-সোনাবানু স্পেশালাইজড হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় এক গৃহবধুর মৃত্যুর অভিযোগ উঠেছে। গত বুধবার রাত পৌনে ১১টার দিকে গৃহবধূ আইরিন আক্তার (২২) অপারেশন থিয়েটারে মৃত্যু হয়। এ ঘটনার জেরে সাড়ে ১১টার দিকে নিহতদের পরিবার ও এলাকাবাসী ওই হাসাপাতালে ভাঙচুর চালায়। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষের বিচারের দাবিতে বিক্ষোভ করে তারা। খবর পেয়ে সদর থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নিহত ওই গৃহবধূর মা মাহিনু বেগমের অভিযোগ, গত বুধবার বিকাল সাড়ে ৩ টার দিকে অ্যাপেনডিসাইটিস অপারেশন করাতে পটুয়াখালীর প্রাইভেট স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান শরীফ হোসেন-সোনাবানু স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করে। এ সময় অপারেশন থিয়েটারে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) চীফ মেডিক্যাল অফিসার এটিএম নাসির উদ্দীন ও বরগুনা হাসপাতালের জুনিয়র কন্সালটেন্ট তারেক হাসান কোনো প্রকার পরীক্ষা-নিরিক্ষা ছাড়াই রোগীর শরীরে ওষুধ প্রয়োগ করলে আইরিন অসুস্থ্য হয়ে পরে। পরে পটুয়াখালী সরকারি হাসাপাতালের ডাক্তার হোসাইন, এফএম আতিকুর রহমান এবং ফেরদৌসি আক্তারসহ একাধিক ডাক্তারের সরনাপন্ন হয় তারা। এ সময় আইরিনের অবস্থার উন্নতি ঘটাতে একের পর এক ওষুধ প্রয়োগ করা হয়। কিন্তু রাত পৌনে ১১টার দিকে আইরিন আক্তার অপারেশন থিয়েটারে মারা যায়।
আইরিনের মৃত্যুর খবর ছড়িয়ে পরলে রোগীর স্বজন ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায়। খবর পেয়ে সদর থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসীরাও পুলিশের উপস্থিতিতে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিচারের দাবিতে বিক্ষোভ করে।
এ ব্যাপারে অভিযুক্ত ডাক্তার এটিএম নাসির উদ্দীন ও তারেক হাসান বলেন, চিকিৎসায় কোনো কোনো প্রকার অবহেলা ও অনিয়ম হয়নি। রোগী খিচুনি রোগে আক্রান্ত ছিল। আমরা অনেক চেষ্টা করেছি। তদন্তে আমাদের অবহেলা ও অনিয়ম বেড়িয়ে আসলে তার দায়ভার নেব।
গত বুধবার দিনগত রাত ২ টায় পটুয়াখালী সদর থানায় এসআই মেহেদী হাসান জানান, লাশের সুরতহাল সম্পন্ন হয়েছে, ভুক্তভোগী পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন