বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তুরস্কের জন্য মার্কিন অস্ত্র প্রস্তুত : জেফ্রি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

উত্তর-পশ্চিমাঞ্চলীয় সিরিয়ায় মানবিক সহায়তার পাশাপাশি তুরস্ককে গোলাবারুদ সরবরাহ করতে ইচ্ছুক যুক্তরাষ্ট্র। অঞ্চলটিতে রাশিয়ার সঙ্গে এক গভীর অচলাবস্থার মধ্যে রয়েছে তুরস্ক।- খবর রয়টার্সের। যুক্তরাষ্ট্রের এক বিশেষ প্রতিনিধি এমন তথ্য জানিয়েছেন। তুরস্কের সীমান্ত প্রদেশ হাতায়ে দেয়া এক ভাষণে মার্কিন প্রতিনিধি জেমস জেফ্রি বলেন, তুরস্কের সামরিক বাহিনীর জন্য মার্কিন নির্মিত অস্ত্র প্রস্তুত বলে নিশ্চিত করতে চায় যুক্তরাষ্ট্র। তুরস্কের কাছে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির বিষয়টি নিয়ে ভাবার কথা জানিয়েছেন আঙ্কারায় মার্কিন রাষ্ট্রদ‚ত ডেভিড শ্যাটারফিল্ডও। রুশ সমর্থিত সিরীয় সরকারের বিরুদ্ধে ইদলিবে তুরস্ক ও তার মিত্র বিদ্রোহীদের লড়াই তীব্র রূপ নেয়ার পর এসব সহানুভ‚তি প্রকাশ করে আসছে যুক্তরাষ্ট্র। সা¤প্রতিক কয়েক মাসের লড়াইয়ে কয়েক লাখ সিরীয় নাগরিক বাস্তুচ্যুত হয়েছেন। জেফ্রি বলেন, আমরা গোলাবারুদ সরবরাহ করতে প্রস্তুত। যেটা প্রেসিডেন্ট এর আগে উল্লেখ করেছেন। এছাড়া মানবিক সহায়তার প্রতিও জোর দিয়েছে তুরস্ক। তিনি জানান, তুরস্ক আমাদের ন্যাটোমিত্র। আমাদের বিশাল বিদেশি সামরিক সরঞ্জাম বিক্রির কর্মস‚চি রয়েছে। তুর্কি সামরিক বাহিনী অধিকাংশ ক্ষেত্রে মার্কিন অস্ত্র ব্যবহার করছে। আমরা নিশ্চিত করতে চাই যে অস্ত্র প্রস্তুত। এই মার্কিন ক‚টনীতিক আরও বলেন, একটি ন্যাটো মিত্র হিসেবে আমরা গোয়েন্দা তথ্য শেয়ার করছি। আমরা নিশ্চিত হতে চাই যে তাদের সেখানে কী রকম অস্ত্র দরকার। রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
শ্রীমৎ বিজয় চন্দ্র রায় ৬ মার্চ, ২০২০, ৩:৫৪ এএম says : 0
আমেরিকা কি তুরন্ত কে দিয়ে দাবার গুটি চালচ্ছে না তো
Total Reply(0)
d Manikur Rahaman ৬ মার্চ, ২০২০, ৩:৫৫ এএম says : 0
ইসলামী বভিষৎবানি অনুযাই খ্রিস্টান ও মুসলিম একত্রিত হয়ে অন্যান্যদের বিরুদ্ধে যুদ্ধ করবে ও জয়ী হবে। আল্লাহ ইহুদী ও মুশরিকদের লানত করেছেন। এবং মুসলিমদের বলেছেন যে তুমরা বন্দ্ধু রূপে কখনো কখনো ইচায়িকে(বর্তমান খ্রিস্টান) পাবে। কারণ তাদের মধ্যে জ্ঞানী রয়েছে।
Total Reply(0)
MD Khaled Parvez ৬ মার্চ, ২০২০, ৩:৫৫ এএম says : 0
আমেরিকা/ইসরাইলের বানিজ্য শুরু হলো।
Total Reply(0)
Kazi Kanan ৬ মার্চ, ২০২০, ৩:৫৫ এএম says : 0
সিরিয়ার কি গোলাবারুদের এত অভাব
Total Reply(0)
Jamal Uddin ৬ মার্চ, ২০২০, ৩:৫৫ এএম says : 0
লাভ ঈজরাইলের মুসলিম আর্তঘাতী জাতী নিজেরা নিজেরা ধ্বংস হবে! শত্রুর দরকার নেই?
Total Reply(0)
Monjur Rashed ৭ মার্চ, ২০২০, ২:৩১ পিএম says : 0
Turky should be aware of the trap of USA & Israel. Otherwise, they would have to compensate in long term like Saudi Arabia.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন