ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মুসলিমদের উপরে গণহত্যা চলছে - ইরানের সুপ্রিম লিডার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৪:২১ পিএম

দু’দিন আগেই টুইট করে উত্তর-পূর্ব দিল্লির অশান্তি নিয়ে ভারতের তীব্র সমালোচনা করেছিলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। এরপরই ভারতে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আলি চেগিনিকে ডেকে পাঠিয়ে এর প্রতিবাদ জানায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। তার রেশ কাটতে না কাটতেই এবার টুইট করে ভারতকে হুমকি দিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা আলি খামেনি।

দিল্লির সহিংসতায় নিহত মুসলিমদের জন্য সারা বিশ্বের মুসলমানরা প্রচন্ড আঘাত পেয়েছে বলে জানান খামেনি। এ প্রসঙ্গে ইংরেজি, আরবি, উর্দু ও ফারসি ভাষায় তিনি টুইট করেন, ‘ভারতে মুসলিম সম্প্রদায়ের মানুষকে নির্বিচারে খুন করা হয়েছে। এই ঘটনার ফলে সারা বিশ্বের মুসলিমরা খুব দুঃখ পেয়েছেন। যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে দেখা যাচ্ছে, এই ঘটনার ফলে গোটা ইসলামিক বিশ্ব ভারতের বিপক্ষে চলে যাচ্ছে। ইসলামিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন হওয়া ঠেকাতে ভারত সরকারের উচিত উগ্র হিন্দুত্ববাদী দলগুলিকে দমন করা। এই ধরনের চিন্তাভাবনাকে নিয়ন্ত্রণ না করতে পারলে বড় সমস্যা দেখা দেবে। এর পাশাপাশি দেশের মধ্যে যাতে নির্বিচারে মুসলিমদের খুন না করা হয় তার জন্য উপযুক্ত পদক্ষেপ নিতে হবে।’

নিজের টুইটের সঙ্গে দিল্লির হিংসায় স্বজন হারানো একটি শিশুর ক্রন্দনরত ছবি পোস্ট করেন খামেনি। এই ছবি মুসলিম বিশ্বের কাছে ভারতের ভাবমূর্তি খারাপ করছে বলেও উল্লেখ করেন। এর আগে সোমবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী টুইট করেছিলেন, ভারতীয় মুসলিমদের উপরে সংগঠিতভাবে যে বর্বর আক্রমণ চালানো হয়েছে ইরান তার তীব্র নিন্দা করে। এর ফলে ভারতের সঙ্গে দীর্ঘদিন ধরে থাকা বন্ধুত্বেও প্রভাব পড়তে পারে। হিংসার ঘটনা থামিয়ে প্রত্যেক ভারতীয়র নিরাপত্তা রক্ষা করাই সরকারের কাজ। সেদিকে তাদের মনোনিবেশ করা উচিত। সূত্র: পার্স টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Badrul Alam ৬ মার্চ, ২০২০, ১১:৪৫ পিএম says : 0
Iran raises objection on the Muslim killing in India.Now look and see what Sk.Hassina is doing to patronize India.
Total Reply(0)
Monjur Rashed ৭ মার্চ, ২০২০, ২:১৮ পিএম says : 0
The necessity of a patriotic leader like Moulana Vashani is being felt seriously today to address properly the issue of Muslim killing.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন