বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেউ কেউ ইসলামের নামে বিভ্রান্তি ছড়াচ্ছে -ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আব্দুল্লাহ

এই জমিন সুফি আধ্যাত্মিকদের জমিন -এ এম এম বাহাউদ্দীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৪:৫৩ পিএম | আপডেট : ৫:০১ পিএম, ৭ মার্চ, ২০২০

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, ইসলামই একমাত্র শান্তির ধর্ম। ইসলামে জঙ্গিবাদ সন্ত্রাসের কোনো স্থান নেই। কেউ কেউ বিভিন্ন ওয়াজ মাহফিলে ইসলামের নামে বিভ্রান্তি ছড়াচ্ছে। মা খাদিজা (রা.) সর্ম্পকেও এরা বিষোদগার করতে দ্বিধা করে না। মুসলমানদের মধ্যে নানা ফেৎনা সৃষ্টি করছে তারা। এদের সর্ম্পকে সজাগ থাকতে হবে। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আল্লাহকে পেতে হলে রাসূল (সা.)কে পেতে হবে। রাসূল (সা.)কে পেতে হলে হক্কানী আলেম ওলামাদের মহব্বত করতে হবে। শুক্রবার রাতে মোহাম্মদপুর শহীদ পার্ক ময়দানে বিশ্ববিখ্যাত কারামতি সম্পন্ন জৈনপুর পীর সাহেব কেবলার ওফাত বার্ষিকী উপলক্ষে ইছালে ছাওয়াব ও ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এসব কথা বলেন।
জৈনপুর পীর সাহেব আল্লামা সৈয়দ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। আরো বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা সাব্বির আহমদ মোমতাজী, ভারত থেকে আগত মুফতী আলাউদ্দিন ও মুফতী এজাহারুল হক।
ইসলামী সম্মেলনে এ এম এম বাহাউদ্দীন বলেন, বাংলাদেশের জমিন সুফি আধ্যাত্মিক ব্যক্তিদের জমিন। এই জমিনে ইসলাম বিরোধী শক্তির কোনো স্থান নেই। তিনি বলেন, অষ্ট্রেলিয়ার একজন বিশেষজ্ঞ আশঙ্কা প্রকাশ করেছেন, মরণব্যাধী করোনাভাইরাস অব্যাহত থাকলে বিশ্বের ৭ কোটি লোক মারা যেতে পারে। এ এম এম বাহাউদ্দীন বলেন, আল্লাহপাকের অশেষ রহমতে বাংলাদেশে একজনও করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। সারাদেশে চার লাখ মসজিদে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে দোয়া হচ্ছে। আল্লাহর খাস রহমতে এদেশটি নিরাপদ রয়েছে। তিনি বলেন, ইসলামের উর্বর ভূমির দেশ বাংলাদেশের আলেম ওলামাদের সাথে সরকারের সর্ম্পক আরো সুদৃঢ. করতে হবে।
এ এম এম বাহাউদ্দীন বলেন, র‌্যাবের ডিজি বলেছেন, প্রতিদিন আড়াইশ’ কোটি টাকার মাদক ব্যবহার হয়। এসব মাদকের সাথে জড়িতরা দেশ সমাজ ও রাষ্ট্রের দুশমন। তিনি বলেন, মাদরাসার ছাত্ররা সন্ত্রাস ও মাদকের সাথে জড়িত নন।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, রাসূল (সা.) একজন এতিম ছিলেন। তিঁনি এতিমদের সবচেয়ে বেশি ভালোবাসতেন। এতিমদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিলে কিয়ামতের দিন নেকীর পাল্লা ভারি হবে। তিনি আরো বলেন, আল্লাহর রহমত থেকে নিরাশ হওয়া যাবে না। আল্লাহর রেজামন্দি হাসিলের জন্য সত্যের পথে চলতে হবে।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত স্বাধীনতা বিরোধীরা এদেশটা শান্তি শৃঙ্খলায় চলুক তা’ তারা চায় না। বঙ্গবন্ধু সকল ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। তিনি বলেন, ধর্মীয় শিক্ষা মানুষকে অন্যায় অপরাধের পথ থেকে ফিরিয়ে রাখতে পারে। ধর্মীয় জ্ঞানকে ঘরে ঘরে ছড়িয়ে দিতে হবে বলেও তিনি উল্লেখ করেন। ভেজালমুক্ত সঠিক ধর্মীয় জ্ঞার্নাজন করতে পারলেই কামিয়াবী হওয়া যাবে। হক্কানী আলেম ওলামায়ে কেরামদের সাথে সুসর্ম্পক বিষয়েও গুরুত্বারোপ করেন ধর্ম প্রতিমন্ত্রী।
তিনি বলেন, রাসূল (সা.) যে সব কাজ করতে নিষেধ করেছেন তা’ থেকে বিরত থাকতে হবে। সত্যিকারে মুক্তাকি মু’মিন হতে হবে। দুনিয়ার জমিনে আল্লাহর প্রভুত্ব বিস্তার করতে হবে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। তিনি বলেন, কওমী ও আলিয়ার আলেম ওলামারা ইসলামের খেদমতে এবং দেশের উন্নয়ন অগ্রগতিতে বিরাট ভূমিকরা রাখছেন। তিনি আল্লাহ ও রাসূল (সা.) এর সঠিক পথকে আঁকড়ে ধরার ওপর গুরুত্বারোপ করে বলেন, আলেম ওলামাদের ঐক্যবদ্ধভাবে একটি প্লাটফর্মে আসতে হবে। তা’হলেই পথ ভ্রষ্টদের এদেশে স্থান হবে না।
ধর্ম প্রতিমন্ত্রী করোনাভাইরাসের হাত থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীর মুক্তির জন্য মহান আল্লাহপাকের সাহায্য কামনা করে বলেন, বর্তমানে সাময়িকভাবে ওমরাহ পালন বন্ধ রয়েছে। তিনি বলেন, আসুন সকলে মিলে দোয়া করি আসন্ন মূল হজে যাতে আল্লাহর রহমতে মুসলিম উম্মাহ সুন্দর ভাবে পবিত্র হজ পালন করতে পারেন।
পরে জৈনপুর পীর সাহেব দ্বীন প্রচারে সক্রিয় মাদরাসাগুলোকে সরকারের পক্ষ থেকে পৃষ্ঠপোষকতা দেয়ার দাবি জানিয়ে বাংলাদেশসহ মুসলিম উম্মাাহর সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (32)
Shepon Hussain ৭ মার্চ, ২০২০, ৫:০৪ পিএম says : 0
এমুহূর্তে ঐক্যের বিকল্প নেই!
Total Reply(0)
মিনহাজুল আবেদীন ৭ মার্চ, ২০২০, ৫:০৪ পিএম says : 0
আলেম সমাজ সকল ক্ষেত্রেই ভূমিকা রাখছে। যদি তাদেরকে সঠিকভাবে মূল্যায়ন করা হতো তাহলে দেশ অনেক এগিয়ে যেতো।
Total Reply(0)
Zahirul Islam ৭ মার্চ, ২০২০, ৫:০৫ পিএম says : 0
Our main problem is that, we can't do any thing for us, because we are not united. If we are united, we will the ruler of the Country.
Total Reply(0)
সেলিম উদ্দিন ৭ মার্চ, ২০২০, ৫:০৫ পিএম says : 0
দেশ ও সমাজের এই গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে কথা বলায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য ধন্যবাদ
Total Reply(0)
সোহরাব হোসেন ৭ মার্চ, ২০২০, ৫:০৫ পিএম says : 0
দেশের মাদ্রাসা ও মাদ্রাসা শিক্ষিতদের জন্য জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা মরহুম এম এ মান্নান (রহ.) এবং তাঁর সুযোগ্য সন্তান দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের বর্তমান সভাপতি এ এম এম বাহাউদ্দীন সাহেবের অবদানের কথা মানুষ কখনও ভুলবে না।
Total Reply(0)
Mahbub Rahman ৭ মার্চ, ২০২০, ৫:০৬ পিএম says : 0
ওলী আউলিয়াদের হাতে গড়া মুসলিম সংখ্যাগরিষ্ঠতাই আমাদের স্বাধীনতার প্রধান নিয়ামক শক্তি। তাদের প্রচারিত শান্তিময় ইসলামী শিক্ষা-সংস্কৃতি এ দেশের রক্ষাকবচ। যত মতপার্থক্যই থাকুক ‘আল্লাহু আকবার’ ধ্বনি আমাদের এক কাতারে এনে দেয়। ইসলাম, দেশপ্রেম ও জাতীয় ঐক্যের ক্ষেত্রে আমাদের আওয়াজ একটাই হবে- আর এটা হচ্ছে ‘আল্লাহু আকবার’।
Total Reply(0)
আবু সালেহ মুহম্মদ শামীম ৭ মার্চ, ২০২০, ৫:০৬ পিএম says : 0
আমার দেখা পত্রিকার মধ্যে দৈনিক ইনকিলাব পত্রিকাটি ইসলামের সটিক তথ্য তুলে ধরে..! শুভ কামনা রইলো দৈনিক ইনকিলাবের প্রতি..!
Total Reply(0)
Monjur Rashed ৭ মার্চ, ২০২০, ৫:০৭ পিএম says : 0
Thanks for acknowledging the contributions of Sufi & Awolia's in propagating Islam in this country. Some debaters & so called intellectuals are totally ignorant of this real history.
Total Reply(0)
Md Musa Zaker Hossain ৭ মার্চ, ২০২০, ৫:৩৬ পিএম says : 0
বাহাউদ্দিন ছাহেব এই কথার বলার সাথে তথাকথিত নামদারী উতলা মুসলিম নামদারীরাদের তলফেট কামডাইতে শুরু করছে।এই দেশ কামেলীন পীর আউলিয়ার দেশ যাদের ছোহবতে লক্ষ লক্ষ বিধরমী ইসলাম কুবুল করছে।যারা তাসাউপ শিক্ষা তথা এলমে তরিকত বিরুদি তারা কিভাবে বুঝবে সূফিজমের হাকিকত।সুতরাং পেঁচা কি করে বুঝবে সূর্যের কিরণ।
Total Reply(0)
সংগ্রামী সৈনিক ৭ মার্চ, ২০২০, ৫:৩৬ পিএম says : 0
এটা ১০০% সত্য,,যদিও এখন এরকম আল্লাহর অলী চোখে পড়েনা।
Total Reply(0)
Md Musa Zaker Hossain ৭ মার্চ, ২০২০, ৫:৩৭ পিএম says : 0
ইতিহাস সাক্ষারবহন করে যে কামেলীন পীর আউলিয়ার ও সূফী দরবেশের দোয়ার বরকতে এই সোনার বাংলায়ই শত শত আসমানী গজব দূরীভূত হচ্ছে।এবং তথাকথিত নামদারী উলামায়ে সূ ও তাদের অনুসারীদের কারণে একের পর এক আসমানী খহর আর গজব আসতেছে এই সোনার বাংলায়ই।কিন্তু এমন কতগুলো মহান মুনিষী তথা কামেলীন পীর আউলিয়ার কেরামগনের কারণেই এই এই আসমানী গজব যেইদিক থেকে আসছেন সেইদিকে চলে যাচ্ছে।
Total Reply(0)
মানারাত ৭ মার্চ, ২০২০, ৭:৪৪ পিএম says : 0
ইসলামের নামে বিভ্রান্তি ছড়ানোর জন্য কঠোর শাস্তির ব্যবস্থা করা হোউক সব ঠিক হয়ে যাবে।
Total Reply(0)
parvez ৮ মার্চ, ২০২০, ৬:২৬ এএম says : 0
অনেক খুশী হতাম, ধর্ম প্রতিমন্ত্রী যদি কাদিয়ানী প্রসঙ্গে কিছু বলতেন।
Total Reply(0)
habib ৮ মার্চ, ২০২০, ৮:৫৩ এএম says : 0
বাংলাদেশের জমিনে ইসলাম বিরোধী শক্তির কোনো স্থান নেই।
Total Reply(0)
জাহিদ ৮ মার্চ, ২০২০, ৮:৫৭ এএম says : 0
এদের ব্যাপারে সরকার ও সকল ধর্ম প্রাণ মুসলমানদেরকে সতর্ক থাকতে হবে
Total Reply(0)
আমিরুল ইসলাম ৮ মার্চ, ২০২০, ৯:১০ এএম says : 0
ইসলামের উর্বর ভূমির দেশ বাংলাদেশের আলেম ওলামাদের সাথে সরকারের সর্ম্পক আরো সুদৃঢ. করতে হবে।
Total Reply(0)
রেজবুল হক ৮ মার্চ, ২০২০, ৩:৫৬ পিএম says : 0
শুধু র‌্যাব-পুলিশের সংখ্যা বাড়িয়ে দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব হবে না, তাদের সাথে আলেম সমাজকেও কাজে লাগাতে হবে।
Total Reply(0)
MD Mizan ৮ মার্চ, ২০২০, ৪:০০ পিএম says : 0
উগ্রবাদী ধ্যান-ধারনা কমাতে হলে মূল ধারার আলেম সমাজ-ত্বরিকতপন্থী আলেম সমাজের সাথে রাষ্ট্র পরিচালনাকারীদের সম্পর্ক আরো গভীর করতে হবে।
Total Reply(0)
শিমুল খান ৮ মার্চ, ২০২০, ৪:০০ পিএম says : 0
নীতি, নৈতিকতা, ধর্মীয় শিক্ষা, ইসলামী মূল্যবোধের অভাবেই দেশে অপরাধ হচ্ছে। তাই ইসলামী মূল্যবোধ, ইসলামী আদর্শের প্রভাব সমাজের সর্বস্তরে কাজে লাগাতে হবে। এ বিষয়ে আপনার সাথে একমত।
Total Reply(0)
কামরুজ্জামান ৮ মার্চ, ২০২০, ৪:০১ পিএম says : 0
সুন্দর সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র গঠন করতে হলে ইসলামী শিক্ষায় শিক্ষিত মানুষদের কোন বিকল্প নেই
Total Reply(0)
Naim Uddin ৮ মার্চ, ২০২০, ৪:০২ পিএম says : 0
ইনকিলাবের প্রতিষ্ঠাতা আলহাজ হজরত মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেভাবে এ দেশের ইসলাম, মুসলমান ও মাদ্রাসা শিক্ষার জন্য কাজ করে গেছেন ঠিক একইভাবে তার সুযোগ্য সন্তান এ এম এম বাহাউদ্দীন সাহেবেও কাজ করছেন। এজন্য আল্লাহর কাছে দোয়া করি, এই পরিবার ও তাদের সকল কর্মকাণ্ডের প্রতি তিনি যেন রহমত ও বরকত দান করেন।
Total Reply(0)
Hasan Hasan ৮ মার্চ, ২০২০, ১১:০৭ পিএম says : 0
তিনি ইসলাম নিয়ে অনেক পড়া-লেখা করেছেন তো তাই!!
Total Reply(0)
মশিউর ইসলাম ৮ মার্চ, ২০২০, ১১:০৭ পিএম says : 0
বিভ্রান্ত ছড়ানো বন্ধে সরকারের কঠিন ও কার্যকর পদক্ষেপ কামনা করছি।
Total Reply(0)
চাদের আলো ৮ মার্চ, ২০২০, ১১:১১ পিএম says : 0
ইসলামের নামে বিভ্রান্ত ঠেকাতের আপনার সরকারের যথাযথ পদক্ষেপ চাই।
Total Reply(0)
কল্যাণমূলক চেতনা ৮ মার্চ, ২০২০, ১১:১২ পিএম says : 0
শুকরিয়া মাননীয় সম্পাদক, ইসলাম আসলে মধ্যপন্থাকে উৎসাহিত করে।
Total Reply(0)
জোবায়ের আহমেদ ৮ মার্চ, ২০২০, ১১:৪৫ পিএম says : 0
ঠিক, ভিন্ন ভাবে ব্যাখ্যা করা গেলেও আপনার সাথে একমত।
Total Reply(0)
সত্য হক ৮ মার্চ, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
অলি আওলিয়াদের বাংলাদেশে চরমপন্থা গ্রহণযোগ্য নয়।
Total Reply(0)
রিদওয়ান বিবেক ৮ মার্চ, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
দুজনকে একসাথে দেখে ভালো লাগলো। প্রিয় পত্রিকা ইনকিলাবের শুভ কামনা।
Total Reply(0)
H M Tamim Khan ৮ মার্চ, ২০২০, ১১:৪৮ পিএম says : 0
90% Right
Total Reply(0)
Md Amin ৮ মার্চ, ২০২০, ১১:৪৮ পিএম says : 0
Agree with you
Total Reply(0)
মোহাম্মদ মোশাররফ ৮ মার্চ, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
আল্লাহ সবাইকে হেদায়েত দান করুক।
Total Reply(0)
K M Kamrul Islam ৮ মার্চ, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
ইসলাম হচ্ছে শান্তির ধর্ম।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন