শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিআইএফএফএল’র সাত কর্মকর্তাকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

সরকার মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান ‘বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফিন্যান্স ফান্ড লিমিটেড’র (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী এস এম ফরমানুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধানে প্রতিষ্ঠানটির ৭ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল রোববার দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলামর তহাদের তলবি নোটিস পাঠান। আগামি ১৯ ও ২৩ মার্চ হাজির হতে বলা হয়েছে। তলবকৃতরা হলেন, বিআইএফএফএল চীফ অপারেটিং অফিসার সগীর হোসেন খান, চিফ ফাইন্যাসিয়াল অফিসার মাশরুনা এ চৌধুরী, ইউনিট হেড (ট্রেজারি) নিসারুল কবীর সিদ্দিকী, ইউনিট হেড (আইটি অ্যান্ড এমআইএস) মো. মোহাবুল আলম। তাদেরকে আগামি ১৯ মার্চ হাজির করা হয়েছে। অন্যরা হলেন সিনিয়র অফিসার (অর্থ ও হিসাব) সালাউদ্দিন কাদের চৌধুরী, সিনিয়র সহকারী অফিসার মোহাম্মদ হোসেন এবং অফিসার (এইচআর অ্যান্ড এডমিন) মোহাম্মদ শাহজাহান। তাদের ২৩ মার্চ তলব করা হয়। প্রসঙ্গত: ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর কমিশন এ ব্যাপারে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরুর পাশাপাশি বিআইএফএলের সাবেক এই প্রধান নির্বাহী কর্মকর্তার বিদেশ গমণেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দুদক জানায়, ফরমানুল ইসলাম সরকারি দায়িত্ব পালনকালে ‘ক্ষমতার অপব্যবহার ও বিধি লঙ্ঘন করে, সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জন করেছেন এবং আত্মসাৎ করা অর্থ বিদেশে পাচার করেছেন বলে অভিযোগ পাওয়ার পর কমিশন বিষয়টি অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন