শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আইসক্রিমে জেল-জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে আইসক্রিম চেটে রেখে দেওয়ায় আদালত এক যুবককে জেল ও জরিমানা দিয়েছেন। টেক্সাসের হিউস্টন থেকে প্রায় ১৪৫ কিলোমিটার পূর্বে পোর্ট আর্থারের একটি ওয়ালমার্টের স্টোরে এই ঘটনা ঘটে।
আদালতে সাজাপ্রাপ্ত যুবকের নাম ডি’অড্রিন অ্যান্ডারসন। যুবকটি ডিপার্টমেন্টাল স্টোর থেকে আইসক্রিম চেটে ফের তা রেখে দিয়েছিল। গত বছরের আগস্টের এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর পুলিশ তদন্ত শুরু করে।

ভিডিওতে দেখা যায়, ডিপার্টমেন্টাল স্টোরের ফ্রিজ থেকে এক যুবক আইসক্রিমে বড় প্যাকেট বের করে তা চেটে। এরপর আঙুল দিয়ে কিছুটা খেয়ে ফ্রিজে ফের রেখে দিচ্ছেন।
সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ভাইরাল হলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে হইচই পড়ে যায়। তখন তদন্ত শুরু করে পুলিশ এবং ওই যুবককে খুঁজে বের করে।

ওই যুবক ও তার বাবা একটি রসিদ দেখিয়ে দাবি করেন, আইসক্রিমটি তারা কিনেছিলেন। ভিডিও রেকর্ডিংয়ের জন্য সেটি ফ্রিজে ফের ঢুকিয়ে রাখা হলেও, পরবর্তীতে সেটি কাউন্টারে নিয়ে গিয়ে কিনে নেন তারা।
তবে আইসক্রিম কোম্পানি ওই ফ্রিজের সব কটি প্যাকেট ও বাক্স সরিয়ে নেয়। এর জন্য তাদের এক হাজার ৫৬৫ ডলার ক্ষতি হয়েছে বলেও দাবি করে কোম্পানিটি।
আদালত অ্যান্ডারসনকে এক মাসের জেল, এক হাজার মার্কিন ডলার জরিমানা করেছেন। সেই ডলার ক্ষতিপূরণ হিসেবে দেয়া হবে আইসক্রিম কোম্পানিকে। সূত্র : বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন