ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কর্ণফুলী টানেলের ৫১ শতাংশ কাজ শেষ হয়েছে

সাংবাদিকদের ওবায়দুল কাদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মাণ কাজ ৫১ শতাংশ শেষ হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২০২২ সালের মধ্যে টানেল আলোর মুখ দেখবে। গতকাল রোববার পতেঙ্গা এলাকায় কর্ণফুলী নদীতে দেশের প্রথম টানেলের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী। এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদসহ আওয়ামী লীগ নেতারা ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন।

টানেলের নির্মাণ কাজে করোনাভাইরাসের কোনো প্রভাব পড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখানে ২৯৩ জন চীনা নাগরিক কর্মরত আছেন। তার মধ্যে ৭২ জন নববর্ষের ছুটিতে চীনে যান, তাদের মধ্যে ৪৫ জন ফিরে এসেছেন। ২৮ জন কোয়ারেন্টাইন শেষে যোগ দিয়েছেন। বাকি ১৭ জন এখনও কোয়ারেন্টাইনে আছেন। এতে টানেল নির্মাণ কাজের কোনো সমস্যা হয়নি। করোনাভাইরাসের প্রভাব যতটা পদ্মা সেতুতে হতে পারে ততটা টানেলে প্রভাব পড়বে না বলেও জানান তিনি।

চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মেট্রো রেলের ফিজিবিলিটি স্টাডিজের জন্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে বলা হয়েছে, অগ্রগতিও আছে। আমরা নির্দেশনা দিয়েছি। ফিজিবিলিটি স্টাডিজের কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন