শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন

প্রেসক্লাবে নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সভাপতিন্ডেলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, নারীর ক্ষমতায়ন চাই, কিন্তু পাপিয়ার মতো কোনও দুর্বৃত্তের যেন জন্ম না হয়। তিনি বলেন, পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে।
গতকাল জাতীয় প্রেসক্লাবে মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আজ নারী দিবস। এটি একটি বড় দিন। শেখ হাসিনা আছেন বলেই নারীদের মেধা ও যোগ্যতা কাজে লাগিয়েছেন। আমরা মনেপ্রাণে নারীর ক্ষমতায়ন চাই, কিন্তু পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে।

তিনি বলেন, নারীর ক্ষমতায়নের যুগেও যখন শুনি নারী নির্যাতন হয়েছে, তখন কষ্ট লাগে, দুঃখ লাগে। শেখ হাসিনাবঙ্গবন্ধুর বাংলাদেশে কেন নারী নির্যাতন হবে। আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বলছি এই পাশবিক নির্যাতন যারা করে, তাদের দ্রুত বিচার আইনের মাধ্যমে সংক্ষিপ্ত সময়ে বিচারকার্য করেন। প্রয়োজনে ফাঁসি দেন। তিনি আরও বলেন, দেশে সব ক্ষেত্রেই নারীর অংশগ্রহণ ও ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী ও সংসদের স্পিকার নারী। আমি চাই প্রেসিডেন্টও একজন নারী হোক এই অপেক্ষায় আছি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি কন্ঠশিল্পী রফিকুল আলম, চিত্রনায়িকা আরিফা জাহান মৌসুমী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, চিত্রনায়িকা রঞ্জিতা, ড. আবু হেনা মোস্তফা কামাল, চিত্রপরিচালক রফিকুল ইসলাম বুলবুল, আরিফা সুলতানা দীপা, এম.এ মিলন-সহ সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন