বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঢাকা সফর বাতিল মোদির : ভারতীয় সংবাদমাধ্যম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৩:২২ পিএম

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ার পর ঢাকা সফরে যাচ্ছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ইন্ডিয়া টুডে জানায়, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ ঢাকায় আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নরেন্দ্র মোদিকে।

কিন্তু রবিবার ঢাকায় করোনাভাইরাস সংক্রমণের ঘটনা নিশ্চিত করে। প্রথমবারের মতো করোনা ভাইরাস ধরা পড়ে বাংলাদেশে। আক্রান্ত তিন ব্যক্তির দুজন ইতালি ফেরত এবং অপরজন তাদের একজনের পরিবারের সদস্য।

এমন পরিস্থিতিতে মুজিব বর্ষ উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী জানান, ১৭ মার্চের জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিদেশি অতিথিদের উপস্থিতিতে যে উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা স্থগিত করা হয়েছে। ফলে ওই দিনের অনুষ্ঠানে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিদেশি অতিথিরা আসছেন না। তবে পরবর্তীতে এই সমাবেশের তারিখ চূড়ান্ত হবে।


ইতিমধ্যে ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে দিল্লিতে সাম্প্রদায়িক হামলার ঘটনায় ঢাকায় মোদির সফর নিয়ে ক্ষোভ প্রকাশ পাচ্ছিল। এমনকি মোদির সফর বাতিলের দাবিও উঠে। তবে এর মধ্যে ঢাকায় করোনাভাইরাস সংক্রমণের কারণে সেই সফর পিছিয়ে গেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন