বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় স্মরণকালের বিশাল মাহফিলে আজহারী, প্রবাসীদের ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৬:০১ পিএম

মালয়েশিয়ার ইতিহাসের স্মরণকালের সবচেয়ে বড় তাফসির মাহফিলে বয়ান করলেন বর্তমান সময়ের আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। রোববার স্থানীয় সময় বিকাল ৪টায় রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এমসিএ কনভেনশন সেন্টারে এ তাফসির মাহফিল হয়। মালয়েশিয়া প্রবাসী কমিউনিটি এ মাহফিলের আয়োজন করে বলে জানা গেছে।
এদিন মাহফিলে প্রবাসীদের ঢল নেমেছিল। সেই ঢল সামাল দিতে হিমশিম খেতে হয় আয়োজকদের। ভিড় সামাল দিতে পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও কাজে নামেন।
রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এমসিএ কনভেনশন সেন্টারে মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির ব্যানারে অনুষ্ঠিত তাফসির মাহফিলটি রবিবার স্থানীয় সময় বিকেল ৪টায় শুরু হয়। মাগরিবের নামাজ শেষে তাফসির পেশ করেন মাওলানা মিজানুর রহমান আজহারী। আয়োজক কমিটির পক্ষ থেকে গতকাল বিকেল ৪টায় হলে প্রবেশের কথা থাকলেও সকাল ১০টা থেকে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্তে থেকে আসা হাজার হাজার প্রবাসী বাংলাদেশি জমায়েত হন।
মালয়েশিয়ার আইনকানুনের কথা চিন্তা করে সকালেই হলের গেট খুলে দেন আয়োজকরা। ফলে বিকেল ৩টা নাগাদ কানায় কানায় পূর্ণ হয়ে যায় পুরো হল কক্ষ। বেলা গড়াতে থাকলে প্রবাসীদের ভিড় বাড়তে থাকে। হলে ঢুকতে না পেরে অনেকেই মিজানুর রহমান আজহারীকে একনজর দেখার অপেক্ষায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকেন।
রবিবার সাপ্তাহিক ছুটি থাকায় মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশ থেকে প্রবাসীরা আসতে থাকেন। মাগরিবের নামাজ শেষে তাফসির পেশ করেন মাওলানা মিজানুর রহমান আজহারী।
মাহফিলে আজহারী সবাইকে ঐক্যবদ্ধভাবে কোরআন সুন্নাহর পতাকাতলে আসার আহ্বান জানান। পরে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
আয়োজদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘জায়গা সংকুলান না থাকায় দ্বিগুণ প্রবাসী চলে গেছে। আগামীতে আমরা আরো বড় পরিসরে প্রোগ্রাম করার চেষ্টা করব। তবে মালয়েশিয়ার ইতিহাসে এটাই প্রবাসীদের স্মরণকালের সবচেয়ে বড় ওয়াজ মাহফিল বলে মনে করেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
খবির উদদীন ৯ মার্চ, ২০২০, ৭:০৩ পিএম says : 0
আসুন সবাই ইসলামের পথে
Total Reply(0)
মোঃশাহাদাত শেখ ১০ মার্চ, ২০২০, ৪:২৫ পিএম says : 0
আমরা কিছু কিছু নেতা ভোটের মাধ্যমে নিবাচিত করি যারা ভুলেও মাসজিদে যায় না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন