শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এক দিনে সড়কে ঝরল ১৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সকাল দশটা। সখিপুর থেকে বেপরোয়ার গতির একটি মাটিভর্তি ড্রাম ট্রাক হাঁটুভাঙার দিকে যাচ্ছে। এসময় সামনে থাকা একটি সিএনজিকে দ্রুত গতিতে ওভারটেক করতে গেলে সেটিকে চাপা দেয়। একইসময় বিপরীত দিক থেকে আসা প্রাইভেটকারের সঙ্গেও মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটিও দুমড়ে-মুচড়ে যায়। এ দুর্ঘটনায় সিএনজি উল্টে দুমড়ে মুচরে গিয়ে ঘটনাস্থলেই তিন জন নিহত হন। আহত অপর পাঁচ জনকে কুমুদিনী হাসপাতালে নেওয়ার পথে একজন ও হাসপাতালে আরও দুইজনসহ মোট ৬ জনের মৃত্যু হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন আরো ১৩ জন নিহত হয়েছেন। ধামরাই, নোয়াখালী, সিলেট, কুমিল্লা, পাবনা, চুয়াডাঙ্গা, সিরাজগঞ্জ ও দিনাজপুরে এ ঘটনা ঘটে। আহত হয়েছেন ১০ জন। এ নিয়ে একদিনে ১৯ জনের মৃত্যু হয়েছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে মাটি ভর্তি ড্রাম ট্রাকের সাথে সিএনজি চালিত অটোরিক্সা ও প্রাইভেটকারের ত্রিমুখী মধ্যে সংঘর্ষে বাবা- মেয়েসহ ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও তিন জন। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার গোড়াই-সখীপুর সড়কের বেলতৈল বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন-উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের খলিল মিয়া ছেলে হৃদয় (১৮), কুড়াতলী গ্রামের জহুর উদ্দিনের ছেলে সোনাম উদ্দিন (৬০), একই গ্রামের হাশেম আলীর ছেলে মাশরাফুল (৮), হাফিজ উদ্দিন (৬০) ও তার মেয়ে রেনু আক্তার (২৫), ঘাঘরাই গ্রামের জাকির হোসেন। নিহতরা প্রত্যেকেই অটোরিকশার যাত্রী ছিলেন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সোমবার সকালে সখিপুর দিক থেকে হাটুভাঙার দিকে ছেড়ে আসা মার্টিভর্তি দ্রæতগতির একটি ড্রাম ট্রাক সামনে থাকা যাত্রীবাহী একটি অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে যানটিতে চাপা দেয়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটিও দুমড়ে-মুচড়ে যায়।
ধামরাই(ঢাকা) :ঢাকার ধামরাইয়ে কাওয়ালীপাড়া-বালিয়া- মির্জাপুর আঞ্চলিক মহাসড়কে মাদারপুর এলাকায় ব্যাটারিচালিত একটি যাত্রীবাহী ইজিবাইকের ওপর গাছ পড়ে ঘটনাস্থলেই স্বামী- স্ত্রীসহ ৫ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে আরো ২জন। আহতদের মধ্যে প্রতিবন্ধী শেফালী আক্তারের অবস্থা আশংকাজনক। গতকাল দুপুর দেড়টার দিকে সডক ও জনপথ (সওজ) বিভাগের সড়কের পাশে বনবিভাগের গাছ কাটার সময় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার বাইচাইল গ্রামের নুরুল ইসলাম নুরা (৬৫) ও তার স্ত্রী জাহানার বেগম(৬১), কামারপাড়া গ্রামের শামসুল হক(৭০), তেলিগ্রামের মাজেদা বেগম(৬৫) ও একই গ্রামের আয়শা বেগম(৬০)। নিহতরা সকলেই বালিয়া ইউনিয়নের বাসিন্দা।
স্থানীয়রা জানিয়েছেন, নিহতরা ভাতা পাওয়ার আশায় উপজেলার বালিয়া ইউনিয়ন পরিষদে (বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা) বাছাই বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করে। পরে পরিষদের সামনে থেকে তারা ব্যাটারী চালিত ইজিবাইক যোগে বাড়ি ফিরছিলেন। ফেরার সময় মাদারপুর এলাকায় সড়কের পাশে কোনরকম সর্তকতা অবলম্ব না করেই গাছ কাটছিল একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। এসময় মুহুর্তের মধ্যে গাছটি ইজিবাইকের ওপর পড়ে গেলে গাড়ীটি দুমড়েমুচড়ে যায়। এসময় ইজিবাইকে থাকা ৭ জনের মধ্যে ঘটনাস্থলেই ভাতা প্রত্যাশি ৫ জন মারা যায়। ওই সময় আরো ২ যাত্রী আহত হয়। এরমধ্যে শেফালী নামের এক প্রতিবন্ধী মহিলার অবস্থা গুরুত্বর হলে তাকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নোয়াখালী : সেনবাগ উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে গতকাল বিআরটিসি বাস চাপায় নাঈম হোসেন (২০) নামক এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। ঘটনায় অজ্ঞাত (১৯) আরও এক মোটরসাইকেল আরোহী আহত হয়েছে। নিহত নাঈম হোসেন ইয়ারপুর এলাকার মো. মানিকের ছেলে। আহত যুবকের নাম পরিচয় জানা যায়নি।
সিলেট : সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকায় গতকাল এক অটোরিকশা চালককে পিষ্ট করেছে আরেক অটোরিকশা চালক। গুরুতর আহত অবস্থায় আহত ঐ চালককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। নিহত অটোরিকশা চালক মওলুদ হোসেন (৩৫) নগরীর বন কলাপাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে।
চান্দিনা : কুমিল্লায় গতকাল সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছেন। ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় রাস্তা পারাপারের সময় লরির ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যাক্তি হচ্ছেন- মো. বারেক সরকার । তিনি উপজেলার বরকামতা সরকার বাড়ির বাসিন্দা।
পাবনা : পাবনায় মাইক্রোবাস চাপায় সজিব প্রামাণিক (৩৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গত রোববার সন্ধ্যায় পাবনা সদর উপজেলার পাবনা-ঢাকা মহাসড়কের জালালপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত সজিব সদর উপজেলার আতাইকুলা থানার পুষ্পপাড়া এলাকার আব্দুল বারী প্রামাণিকের ছেলে। তিনি শ্যামলী পরিবহনের সুপারভাইজার হিসেবে চাকরি করতেন।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় দ্রুতগামী ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মিল্টন সরকার (২৮) নামে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। গত রোববার রাত পৌনে ১০টার দিকে জেলার দামুড়হুদা উপজেলার ওদুদ শাহ ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত পুলিশ কর্মকর্তা মিল্টন সরকার ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার রানাপাশা গ্রামের সুভাস চন্দ্রের ছেলে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সবুর হোসেন (৪০) নামে এক বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ বাসযাত্রী। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে সদর উপজেলার সায়দাবাদ এলকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সবুর চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে।
দিনাজপুর : দিনাজপুর শহরে মোটরসাইকেলের ধাক্কায় হবিবর রহমান (৫৫) নামে এক কলেজ কর্মচারী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে দিনাজপুর শহরের মাতাসাগর মোড়ে এই দুর্ঘটনা ঘটে। হবিবর রহমান দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটের কর্মচারী ছিলেন।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) : স্বপ্ন ছিলো পড়ালেখা শেষ করে দেশের সেবা করবেন। তা আর হলো কই? এবার এইচএসসি পরীক্ষা দেয়ার কথা ছিলো তার। পরীক্ষার আর মাত্র তিন সপ্তাহ বাকি। এরই মধ্যে গত রোববার মর্মান্তিক এক দুর্ঘটনার কবলে পড়ে মারা যান কুমিল্লার চৌদ্দগ্রামের কৃতি শিক্ষার্থী মোসা. তানজিনা আক্তার নূপুর (১৮)। সে উপজেলার পৌরসভাধিন চাঁন্দিশকরা পাটোয়ারী বাড়ীর মফিজুর রহমান পাটোয়ারীর ছোট মেয়ে এবং চৌদ্দগ্রাম সরকারী কলেজের মেধাবী ছাত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন