বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে জনগণের দরবার

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ভীতি কাটাতে ও গাঁয়ের মানুষকে পুলিশি সেবা দিতে এবার রাজবাড়ীর গোয়ালন্দ থানা পুলিশ নিয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ। কংক্রিটের স্থাপনায় নয়, গাছের নীচে ওসির অফিস। নাম দেয়া হয়েছে ‘জনগণের দরবার’। দরবারে বসেই শোনা হচ্ছে অভিযোগ দেয়া হচ্ছে সমাধানও।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের কেউটিল এলাকায় গিয়ে দেখা যায়, খোলা আকাশের নিচে একটি আমগাছ তলায় চেয়ার টেবিল পেতে বসেছেন গোয়ালন্দ ঘাট থানার ওসি মো. আশিকুর রহমান। সঙ্গে থানার পুরো পুলিশ ফোর্স। তাদের ঘিরে আছে অন্তত দুইশ’ এলাকাবাসী। তারা তাদের বিভিন্ন সমস্যার কথা জানাচ্ছেন।

এ সময় কেউটিল এলাকার বাসিন্দা মালেক ব্যাপারী বলেন, আমার ভোটার আইডি কার্ড হারিয়ে গেছে। গোয়ালন্দ ঘাট থানায় জিডি করতে যাই যাই করে যাওয়া হয়নি। আজ থানা আমাদের বাড়িতে এসেছে। কষ্ট করে থানায় যেতে হলো না। হলো না কোন টাকা খরচ। বাড়িতে বসেই সেবা পেলাম। জন্মের পর এমন পুলিশ আমরা দেখিনি।

এই কার্যক্রমের মূল উদ্যোক্তা গোয়ালন্দ ঘাট থানার ওসি মো. আশিকুর রহমান বলেন, মানুষকে থানায় যেতে হবে না। থানা মানুষের দরজায় কড়া নাড়বে। সমস্যা শুনে সমাধান দিবে। গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়নেই এই কার্যক্রম শুরু হবে। ছোট ভাকলা ইউনিয়নে প্রতি রোববার সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত গাছের নিচে বসেই সেবা দেয়া হবে। কাউকে থানায় যেতে হবে না, কোন টাকা পয়সাও খরচ করতে হবে না। এছাড়াও বাল্য বিবাহ, মাদকের ব্যাপারে জনসচেতনতামূলক কাজও করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন