মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাস্ক-স্যানিটাইজার সঙ্কটে উদ্বেগ প্রধান বিচারপতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

তিন জন করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পরপরই বাজারে স্যানিটাইজার ও মাস্ক সঙ্কট দেখা দিয়েছে। এতে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল সোমবার আপিল বিভাগের বিচারিক কার্যক্রম চলাকালে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনালেকে উদ্দেশ্য করে তিনি এ উদ্বেগের কথা জানান।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি সব আইনজীবীর উদ্দেশে বলেছেন, আপিল বিভাগের এজলাসসহ চেয়ার-টেবিল প্রতিদিন সকাল বেলা ডেটল দিয়ে পরিষ্কার করা হবে। সবাই সাবধান থাকবেন। আমাদের বেশি উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কিন্তু সরকার ও চিকিৎসকদের পক্ষ থেকে যেসব নির্দেশনা দেয়া হয়েছে তা গুরুত্বের সঙ্গে মেনে চলতে হবে। যেমন হ্যান্ডশেক না করা, যতখানি সম্ভব ভিড় এড়িয়ে চলা।

তখন একজন আইনজীবী বলেন, আদালত ছুটি দিয়ে দেয়া হোক। প্রধান বিচারপতি বলেন, ‘না, সেটির প্রয়োজন নেই। এসময় একজন বললেন, ‘স্কুলগুলো ছুটি দিয়ে দেয়া হোক। প্রধান বিচারপতি বলেন, না, সেটিরও দরকার নেই। সরকারের নির্দেশ মোতাবেক পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে আমাদের নজর দিতে হবে। খাওয়ার আগে পরে হাত ধোয়া, হাঁচি-কাশি থেকে দূরে থাকা। যথাসম্ভব বেশি জনসমাগমের ভেতর না থাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন