বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইন মন্ত্রণালয়ে খালেদা জিয়ার মুক্তির আবেদন

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

আইন মন্ত্রণালয়ের অভিমত জানতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকেই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আদালতের বাইরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে মুক্তি দেয়ার এখতিয়ার রাখে না। গতকাল সোমবার বিকেলে আগারগাঁওয়ে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরে হজযাত্রীদের বিশেষ বুথ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি বিচার বিভাগের মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার পরিবারের করা আবেদনপত্রটি আইন মন্ত্রণালয়ে মতামতের জন্য পাঠানো হয়েছে। তারাই পরবর্তী ব্যবস্থা নেবে। তার (খালেদা জিয়া) পরিবার থেকে একটি আবেদন করেছে। সেই আবেদন অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিন্তু তাকে মুক্তি দেয়ার ক্ষমতা রাখে না। তাকে মুক্তি দিতে হলে আদালতে যেতে হবে। আবেদনপত্র পেয়ে আমরা মতামত নেয়ার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছি। আবারও বলছি যা-ই কিছু করতে হয় এটি বিচারবিভাগীয় ব্যবস্থার মাধ্যমে করতে হবে। এর বাইরে কিছু হবে না। মুজিববর্ষের সার্বিক নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠান সম্পর্কে গণভবন থেকে প্রেস রিলিজ দেয়া হয়েছে। ওখানে আমাদের যা যা বলা হয়েছে তাই আমরা ফলো করব। জাতীয় বাস্তবায়ন কমিটি কালকে এবং ভবিষ্যতে কী করব সব প্রোগ্রাম আপনাদের তারাই জানাবে। এখানে আমাদের আলাদা করে বলার কিছু নেই। আমাদের নিরাপত্তা বাহিনী এবং এই দেশের জনগণ উম্মুখ হয়েছিল যে, তারা এ মুজিববর্ষটা হৃদয় দিয়ে পালন করবে। যে ভাইরাসের কথা বলা হচ্ছে, সেটি আমাদের জনগণকে আটকে রাখতে পারবে না। জনগণ যার যার জায়গা থেকে মুজিববর্ষ পালন করবে।

পাসপোর্ট ও ইমিগ্রেশনের ডিজি সাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব শহিদুজ্জামান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলামসহ অন্যরা। প্রসঙ্গত, উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়ার সাময়িক মুক্তি চেয়ে বুধবার সরকারের কাছে আবেদন করে তার ছোট ভাই শামীম ইস্কান্দার। আবেদনে তিনি উল্লেখ করেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন