ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

সুনামগঞ্জে শিশু তুহিন হত্যাকান্ড

চাচাতো ভাইকে কারাদন্ড

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সুনামগঞ্জের দিরাইয়ে আলোচিত তুহিন হত্যাকান্ডের চাচাতো ভাই শাহরিয়ার আহমদ (১৭) কে ৮ বছরের কারাদন্ড দিয়েছে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (শিশু) আদালতের বিচারক মো. জাকির হোসেন। গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন বিচারক। দন্ডপ্রাপ্ত শাহরিয়ারের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় আদালত তাকে ৮ বছরের কারাদন্ড প্রদান করেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৩ অক্টোবর দিনগত রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে ঘুম থেকে তুলে নিয়ে হত্যা করা হয়। ১৪ আক্টোবর সকালে গ্রামের মসজিদের পাশে একটি গাছের সাঙ্গে ঝুঁলে থাকে তার লাশ। এ সময় তুহিনের গলা, দুই কান ও লিঙ্গ কাটা ও পেটে দুটি ছুরি বিদ্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তুহিনের লাশ উদ্ধার করে। এ সময় পুলিশ তুহিনের বাবা আব্দুল বাছিরসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়। পরে তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ তুহিনের বাবা আবদুল বাছির (৪০), চাচা নাসির উদ্দিন (৩৫), আবদুল মছব্বির (৪৫) ও জমসেদ আলী (৬০) এবং ১৭ বছর বয়সী চাচাতো ভাই শাহরিয়ারকে গ্রেফতার দেখায়। এ মামলায় পুলিশ তুহিন হত্যা মামলায় গত ৩০ ডিসেম্বর ওই ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় তুহিনের বাবা আবদুল বাছির, চাচা নাসির উদ্দিন, আবদুল মছব্বির ও জমসেদ আলীর বিরুদ্ধে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে মামলা চলছে।
রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের শিশু আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) নান্টু রায়। নান্টু রায় বলেন, দ্রুত সময়ে মধ্যে আলোচিত তুহিন হত্যার একজনের রায় প্রদান করা হয়েছে। এ আসামির বয়স ১৮ বছরের কম হওয়ায় আদালত তাকে ৮ বছরের কারাদন্ড দিয়েছেন। এ মামলার অন্যান্য আসামিদের বিরুদ্ধে মামলা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন