ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

কারোনাভাইরাস : মালদ্বীপে বাংলাদেশি কর্মী প্রবেশে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১০:০২ পিএম

মালদ্বীপ সরকার গতকাল মঙ্গলবার বাংলাদেশি কর্মী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। আগামী ২৪ মার্চ পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। মধ্যপ্রাচ্যের কুয়েত ও কাতারের পর গতকাল মালদ্বীপেও জনশক্তি রফতানির দারজা সাময়িকভাবে বন্ধ হয়ে গেলো। মালদ্বীপের মালে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন এক সার্কুলারে এ বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির পর্যটন নির্মাণ ও সার্ভিস সেক্টরে হাজার হাজার বাংলাদেশি কাজ করে প্রচুর রেমিট্যান্স দেশে পাঠাচ্ছে।
হাইকশিন জানায়, মালদ্বীপ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ করোনাভাইরাসের কারণে গতকাল থেকে বাংলাদেশি কোনো যাত্রী দেশটিতে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে। নিষেধাজ্ঞার সময়ে বাংলাদেশ থেকে কোনো ব্যক্তি মালদ্বীপে ভ্রমন করতে পারবে না। কেউ যদি দেশেটি যাওয়ার জন্য কোনো এয়ারলাইন্সে টিকিট সংগ্রহ করে থাকে তা হলে সংশ্লিষ্ট এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।
রাতে বায়রার যুগ্ম মহাসচিব মিজানুর রহমান ইনকিলাবকে বলেন, করোনাভাইরাসের আতঙ্কে জনশক্তি রফতানির বাজার নিয়ে রিক্রুটিং এজেন্সির মালিকার চরম উৎকন্ঠায় রয়েছেন। তিনি বলেন, কুয়েত ও কাতারের পর গতকাল মালদ্বীপে বাংলাদেশি কর্মী যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এতে বর্হিবিশ্বে শ্রমবাজার নিয়ে বায়রার সদস্যরা নতুনভাবে চিন্তিত হচ্ছেন। তিনি করোনাভাইরাসের আক্রমন থেকে বিশ্ববাসির রেহাই পেতে সকলকে মহান আল্লাহপাকের সাহায্য কামনার অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন