ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিসহ সবাইকে জয় বাংলা স্লোগান দিতে হবে

মতবিনিময়ে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হাইকোর্ট জয় বাংলা’কে জাতীয় স্লোগান হিসেবে গ্রহণ করার রায় দেওয়ার পরিপ্রেক্ষিতে এখন থেকে বিএনপিসহ সবাইকে এই স্লোগান দিতে হবে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, জয় বাংলা কোনো দলের নয়, এটি আমাদের মুক্তির স্লোগান। এই স্লোগান দিতে যাদের লজ্জা লাগে এই রায়ের পর তাদের সেই লজ্জা আর থাকবে না। হাইকোর্টের রায় কাঙ্খিত এবং স্বাগত জানাই। রায়ের পর আমি আশা করবো বিএনপিসহ সবাই এখন থেকে জয় বাংলা স্লোগান দেবে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি শুরু করেছে। বিএনপির উচিত ছিল করোনাভাইরাস নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ানো। এটি একটি বৈশ্বিক দুর্যোগ। এটি শুধু বাংলাদেশে হচ্ছে এমন নয়।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে সরকার, দল ও সমগ্র দেশবাসীর পক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী করোনাভাইরাসের হুমকির মুখে জনস্বার্থের কথা চিন্তা করে সেসব অনুষ্ঠান সঙ্কুচিত করেছেন। একই সঙ্গে অনুষ্ঠান পুনর্বিন্যাস করতে বলেছেন। কোনো অনুষ্ঠান বাতিল করা হয়নি।

হাছান মাহমুদ বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। এটি শুধু বাংলাদেশে হচ্ছে এমন নয়। ডোনাল্ড ট্রাম্প পর্যন্ত পারতপক্ষে হোয়াইট হাউস থেকে বের হচ্ছেন না। বিশ্ব নেতারা বিভিন্ন অনুষ্ঠান বাতিল করছেন। বিভিন্ন দেশে নানা ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এই দুর্যোগের মধ্যে যারা জনগণের জন্য রাজনীতি করে তাদের উচিত জনগণের পাশে দাঁড়ানো।
তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন, জনগণের পাশা থাকার জন্য। কিন্তু বিএনপি সেটা না করে করোনা নিয়ে রাজনীতি শুরু করেছে। সবকিছুর মধ্যে রাজনীতি খোঁজা ঠিক না। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্যে দিয়েছেন, এগুলো প্রকৃতপক্ষে করোনাভাইরাস নিয়ে মস্করা করার শামিল। তারা সবসময় চিন্তিত খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে। সমগ্র বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়লেও সেদিকে তাদের কোনো দৃষ্টিপাত ছিল না।

কিছু মিডিয়া করোনা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে, এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি? জবাবে তিনি বলেন, আতঙ্ক ছড়ানো কখনোই সমীচীন নয়। যারা ইতোমধ্যেই ছড়িয়েছেন, আশা করব তারা এ কাজটি আর করবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন