ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রংপুরের সাবেক সাংসদ শিল্পপতি রহিম উদ্দিন ভরসা আর নেই

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৭:০৪ পিএম

সাবেক সংসদ সদস্য, রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি, ভরসা গ্রুপ অব ইন্ডাস্টিজের চেয়ারম্যান, রংপুরের জনপ্রিয় দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা আলহাজ রহিম উদ্দিন ভরসা আর নেই। তিনি আজ বুধবার দুপুর দেড়টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বেশ কিছু দিন থেকে তিনি অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৫ ছেলে ৯ মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে কাউনিয়া উপজেলা বিএনপি’র সভাপতি এমদাদুল হক ভরসা।

রহিম উদ্দিন ভরসা ১৯৩৫ সালে রংপুর জেলার কাউনিয়া উপজেলার হারাগাছে জন্ম গ্রহণ করেন। তিনি মৃত মনের উদ্দিন পাইকারের রড় ছেলে। রহিম উদ্দিন ভরসা জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে বিলুপ্ত রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নিজ ছোট ভাই জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসার কাছে ও ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ আসনে আওয়ামী লীগের শিল্পপতি টিপু মুনশি’র কাছে নির্বাচনে পরাজিত হন।

তিনি পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ছিলেন। এছাড়াও রংপুর চেম্বারের প্রেসিডেন্টসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন