বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমরা করোনা প্রতিরোধে মূল কাজ ‘পরিচ্ছন্নতা’য় বিশ্বাসী জাতি : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৭:৪৭ পিএম

একে পার্টির প্রাদেশিক সভাপতিদের সভায় তুরস্কের রাষ্ট্রপতি রজব তাইয়েব এরদোগান বক্তব্য রাখেন। এরদোগান বলেন, এই ভাইরাস সুরক্ষার প্রথম শর্ত হল পরিষ্কার-পরিচ্ছন্নতা। পরিষ্কার পরিচ্ছন্নতায় বিশ্বাসী একটি জাতির সদস্য হিসাবে আমাদের পক্ষে এটি প্রতিরোধ সহজতম হয়ে গিয়েছে। -হুররিয়াত

এরদোগান বলেন, আমরা ইতিমধ্যে আমাদের ১৮১টি জেলা কংগ্রেস শেষ করেছি। প্রজাতন্ত্রের জোট হিসাবে আমরা আমাদের দেশে যে নতুন সরকার ব্যবস্থা নিয়ে এসেছি, তা দিন দিন আরও সক্রিয় হচ্ছে। তিনি বলেন, সিএইচপি ইচ্ছাকৃতভাবে মেরুকরণের নামে একটি অত্যন্ত বিপজ্জনক খেলা খেলছে। আমাদের পার্টির কেউ কেউ মনে করেন, যারা কেবল কয়েকটি টিভি দেখেন এবং নির্দিষ্ট সংবাদপত্র পড়েন তারা মনে করেন যে এই ভোটগুলো আসল। বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন পরিচালনায় দলের সাথে জোটকে আর গোপন রাখেনি সিএইচপি। জাতীয় সংগীতে তারা অংশ নেওয়া বন্ধ করে দিয়েছে।

তিনি বলেন, ইউরোপের নাগরিকদের পরীক্ষার ফলস্বরূপ একটি করোনভাইরাস সনাক্ত করা হয়েছিল এবং তার পরিবার এবং তার ঘনিষ্ঠ বন্ধুদের কোয়ারেন্টারে নেয়া হয়েছিল।
তিনি বলেন, আমাদের প্রতিটি সতর্কতা সময়োপযোগী। সেজন্যে তুরস্কে এই রোগ ছড়ায়নি।এরদোগান বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়, অন্যান্য মন্ত্রী এবং সংস্থার সহযোগিতায় সুরক্ষা ব্যবস্থা কঠোরভাবে প্রয়োগ করা অব্যাহত রাখতে হবে এবং আগামীকাল মন্ত্রীরা এবং সংশ্লিষ্ট সংস্থাগুলোর সাথে তাদের আলাদা-বৈঠক হবে।

তিনি বলেন, বিদেশীদের সাথে করমর্দন ও আলিঙ্গন ক্ষতিকর বলে মনে করেন তিনি। আমাদের বৃদ্ধ এবং অন্তত গরিব নাগরিকদের মধ্যে তাদের কিছুক্ষণ ভিড়ের জায়গা থেকে দূরে থাকতে হবে। আমাদের জাতি অনেক আক্রমণ ও ঝামেলা কাটিয়ে উঠেছে । আল্লাহর নির্দেশে এটিকেও কাটিয়ে উঠবে।

তিনি বলেন, আমরা ইদলিবের যে অপারেশনটি চালিয়েছি তা কেবল সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে ছিল না, বরং আরও অনেক বেশি সজ্জিত শক্তির বিরুদ্ধে। এই প্রক্রিয়াটিতে আমাদের দেশ, সেনাবাহিনী, সরকারী এবং বেসরকারী খাতের সাথে আমাদের প্রতিরক্ষা শিল্পের সক্ষমতা দেখার ও ওজন করার সুযোগ ছিল। আমি দেখেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন