ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কাতারে যাওয়ার সুযোগ পাবে প্রবাসীরা

ভিসার মেয়াদ শেষ হলেও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশে ছুটিতে থাকা কাতার প্রবাসীদের সাময়িকভাবে মধ্যপ্রাচ্যের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তবে নিষেধাজ্ঞার এ সময়ে যদি কোনো প্রবাসীর ভিসার বা আইডির মেয়াদ শেষ হয়ে যায় এতে নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার পর দেশটিতে গমনে কোনো অসুবিধা হবে না। কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সঙ্গে এক বিফ্রিংয়ে এ বিষয়ে আশ্বস্ত করেছেন কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল বুধবার কাতারে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোহাম্মদ মাহবুব রহমান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য,কাতারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪। এছাড়া যেসব কর্মী ছুটিতে গিয়ে আটকা পড়েছে, তাদের চাকরির নিশ্চয়তা প্রদানের বিষয়েও কাতারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সে বিষয়ে ওই ব্রিফিংয়ে গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রদূত। বর্তমানে যেসব কাতার প্রবাসী ছুটিতে বাংলাদেশে অবস্থান করছেন, তাদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষ অথবা কোম্পানি বা কফিলের সঙ্গে যোগাযোগ রক্ষা করার জন্য আবারও অনুরোধ করা হয়েছে।
একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কাতার থেকে বাংলাদেশে ভ্রমণ না করার জন্য বলা হয়েছে। অত্যন্ত জরুরি ক্ষেত্রে, কাতার আইডির মেয়াদ বেশি দিন আছে কি না দেশটি ত্যাগের পূর্বে তা নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
কাতারে বাংলাদেশি কোনো নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে (৩৩৬৬ ২০০০) তাৎক্ষণিকভাবে অবহিত করার অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন