ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

টানা চতুর্থ জয়ে শীর্ষে শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৭:৩২ পিএম | আপডেট : ৮:৫০ পিএম, ১২ মার্চ, ২০২০

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বাদশ সংস্করণে টানা চতুর্থ জয়ে তালিকার শীর্ষে উঠল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের পঞ্চম ম্যাচে শেখ জামাল ২-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং এবং ওমর জোবে একটি করে গোল করেন। এই জয়ে পাঁচ ম্যাচের চারটি জিতে এবং এক হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় সবার আগে শেখ জামাল। ছয় ম্যাচে এক জয়, দুই ড্র ও তিন হারে ৫ পয়েন্ট পেয়ে নবমস্থানে নেমে গেল শেখ রাসেল।

প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ২-০ গোলে হারের পরই ঘুরে দাঁড়ায় শেখ জামাল। পরের চার ম্যাচের সবগুলোতেই উজ্জ্বল ছিলেন জামালের ফুটবলাররা। টানা জয়ের ধারায় থেকে তারা তুলে নিয়েছেন ১২ পয়েন্ট।

কাল শেখ রাসেলের বিপক্ষে জয়ের লক্ষ্যেই মাঠে নামে জামাল। আক্রমণাতœক ফুটবল উপহার দিয়ে শেষ পর্যন্ত কাঙ্খিত সাফল্য তুলে নেয় তারা। ম্যাচের ২৪ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। এসময় নিরার লম্বা করে বাড়ানো বল পেয়ে অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে রাসেলের ডিফেন্ডার এলিসন উদোকাকে কাটিয়ে ডান পায়ের চমৎকার শটে গোল করেন সলোমন কিং (১-০)। প্রথমার্ধের বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও আর কোন গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় শেখ জামাল। ম্যাচের ৫৭ মিনিটে জাহিদ হোসেনের পাস থেকে ওমর জোবে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। আগের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে লিগে প্রথম জয়ের স্বাদ পেলেও জামালেে বিপক্ষে শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি শেখ রাসেল। ফলে শেষ পর্যন্ত হারের হতাশা নিয়েই মাঠ ছাড়ে তারা।

এবারের লিগে শেখ জামাল প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হারলেও পরের চার ম্যাচে যথাক্রমে মুক্তিযোদ্ধা সংসদ, আরামবাগ ক্রীড়া সংঘ, সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেলকে হারায়।

একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ১-১ গোলে ড্র করেছে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। এই ড্রতে ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে সাইফ। অন্যদিকে পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে অষ্টমস্থানে উঠল আরামবাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন