ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জাবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইন্তেকাল করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৮:০০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও পরিসংখ্যান বিভাগের ১৭ ব্যাচের ছাত্র আমিনুল হক আলম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্ন ইলাইহির রাজিউন। তিনি গতকাল বুধবার রাতে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও মরহুমের ঘনিষ্ঠ বন্ধু গোলাম সরোয়ার জানান, বৃহস্পতিবার দুপুরে আমিনুল হক আলমের লাশ বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্ধরে এসে পৌঁছায়। বিকেলে মোহাম্মদপুরের বাসায় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

এদিকে আমিনুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোক বার্তায় তিনি বলেন, মরহুম আমিনুল ছিলেন একজন মেধাবী, কর্তব্যনিষ্ঠ ও সজ্জন ব্যক্তি। ছাত্রজীবন শেষে পেশাগত জীবনে তিনি প্রভূত সাফল্য অর্জন করেছিলেন। ৮০’র দশকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা হিসেবে তিনি সামরিক শাসনবিরোধী ছাত্র আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রবর্তিত বহুদলীয় গণতন্ত্র ও জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাসী মরহুম আমিনুল হক আলম আজীবন জাতীয়তাবাদী দর্শনের প্রতি ছিলেন অবিচল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে তার ভূমিকা ছিল অনস্বীকার্য। সরকারবিরোধী আন্দোলনে একাধিকবার কারাবরণকারী মরহুম আমিনুল হক আলমের আকস্মিক মৃত্যুতে তার পরিবার-পরিজনের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন